• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

সাঈদীর সাথে অন্যায় করেছে সরকার-জামায়াত

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

  • মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনটির ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান।

    আজ সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদী ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আজীবন সংগ্রাম করেছেন। সরকারের জুলুম-নির্যাতন তাঁকে আদর্শ প্রতিষ্ঠার আন্দোলন থেকে বিচ্যূত করতে পারেনি। মিথ্যা ও যড়ন্ত্রমূলক মামলায় তাঁকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে তাঁর ওপর চরম অন্যায় করা হয়েছে। তাঁর ইন্তেকাল বিশ্ব ইসলামী আন্দোলনের জন্য অত্যন্ত বেদনাদায়ক। তাঁর এ শূন্য স্থান সহজে পূরণ হওয়ার নয়।

    আমি প্রিয় দেশবাসীকে ধৈর্য ও সহনশীলতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলার আহবান জানাচ্ছি। তিনি যে আদর্শের জন্য কারাগারের অন্ধ প্রকোষ্ঠে মজলুম অবস্থায় ১৩টি বছর কাটিয়ে মহান রবের দরবারে হাজির হয়েছেন, সেই দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে শরীক হয়ে তাঁর অসমাপ্ত কাজ আঞ্জাম দেওয়ার জন্য আহবান জানান।

    এর আগে সাঈদীর বড় ছেলে মাসুদ সাঈদী ফেসবুকে পোস্টে জানান, তাঁর বাবা আজ রাত ৮টা ৪০ মিনিটে মারা গেছেন।

    গতকাল রোববার বিকেল ৫টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগারে সাঈদী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

    প্রথমে তাঁকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম গতকাল আজকের পত্রিকাকে বলেছিলেন, বিকেল সাড়ে ৫টার দিকে দেলাওয়ার হোসাইন সাঈদীকে হাসপাতালে আনা হয়। এ সময় তাঁর বুকে ব্যথা হচ্ছিল। তাঁকে প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার পর উন্নত চিকিৎসার জন্য সাড়ে ৫টার দিকে অ্যাম্বুলেন্সে করে জরুরিভাবে ঢাকায় পাঠানো হয়।

    রাত ১১টার দিকে সাঈদীকে বিএসএমএমইউতে নেওয়া হয়।

    ২০১০ সালের ২৯ জুন রাজধানীর শাহীনবাগের বাসা থেকে গ্রেপ্তারের পর থেকেই কারাগারে ছিলেন জামায়াতে ইসলামীর এই নেতা। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল একাত্তরে হত্যা, ধর্ষণ, লুটপাট, নির্যাতন ও ধর্মান্তরে বাধ্য করার মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর মৃত্যুদণ্ডের রায় দেন।

    সাঈদী আপিল করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর আপিল বিভাগ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে রায় দেন। তাতে সাজা কমে আমৃত্যু কারাদণ্ডের আদেশ আসে। ওই রায় পুনর্বিবেচনার আবেদন করা হলেও তাতে কোনো পরিবর্তন আসেনি।


আরো বিভন্ন নিউজ দেখুন