• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

উখিয়ায় গুলিতে আহত বিএনপি নেতার নিহতের প্রতিবাদে আজ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহবান

নিজস্ব প্রতিবেদক:
আপডেট : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ায় র্যাব ও পুলিশের গুলিতে আহত বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে বিএনপি। কক্সবাজার জেলা বিএনপি প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

তবে পুলিশ জানিয়েছে, গুলিতে আহত কারও মৃত্যুর বিষয়ে তাদের কাছে তথ্য নেই। তবে রবিবার মধ্যরাতে র্যাবের একটি টহল দলের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে র্যাব বাদি হয়ে ৪২ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। কক্সবাজার জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক এডভোকেট হাসান সিদ্দিকীর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৫ নভেম্বর রাতে উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় র্যাব ও পুলিশ এবং আওয়ামী লীগের অস্ত্রধারী কর্মীরা যৌথ ভাবে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘর  ভাংচুর করে এবং গ্রামবাসির উপর গুলি চালায়। এতে ৩ জন বিএনপি নেতা-কর্মী আহত হয়। আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা জাগির হোসেন (৩৭) মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিহত জাগির হোসেন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের পুত্র এবং সাবেক যুবদল নেতা ও বর্তমান ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সহ সাংগঠনিক সম্পাদক।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ গণতান্ত্রিক আন্দোলনে আইন শৃঙ্খলা বাহিনী নির্বিচারে নেতা-কর্মীদের উপর গুলি চালিয়ে নিহত করার প্রতিবাদে কক্সবাজার জেলায় বুধবার সকাল সন্ধ্য হরতালের ঘোষণা দেন। বিবৃতিতে নেতৃবৃন্দ জানান কক্সবাজার জেলায় আইনশৃংখলা বাহিনী ও আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন বিএনপি নেতা নিহত হয়েছে। আহত হয়েছে ২ জন। এ ছাড়া গত ২৮ অক্টোবরের পরে বিভিন্ন থানায় মামলা দিয়ে ৫৫ জন বিএনপি নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

জাগির হোসেনের ভাতিজা শিহাব উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন মরদেহ গ্রামের বাড়িতে আনা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, গুলিতে কেউ হতাহত হয়েছে কিনা জানি না। তবে রবিবার রাতে র্যাবের একটি টহল দলের উপর উখিয়ার পাইন্নাশিয়া এলাকায় হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। এব্যাপারে র্যাব বাদি হয়ে ৪২ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মঙ্গলবার দুপুরে একটি মামলা করেছে।

নিহতের বিষয়টি তিনি খোঁজ খবর নিচ্ছেন বলে জানান।

র্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ হোসেন জানান, রবিবার রাতে পাইন্নাশিয়া এলাকায় র্যাবের টহল দলের উপর নাশকতা সৃষ্টিকারি একদল র্দূবৃত্ত হামলা চালায়। এতে র্যাবের কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় র্যাবের এক সদস্য বাদি হয়ে উখিয়া থানায় মামলা করেছেন। কিন্তু ওই দিন ঘটনার সময় স্থানীয় কেউ আহত হওয়ার কোন তথ্য ছিল না। এমন কি উখিয়া থানা পুলিশের কাছেও হতাহতের ঘটনা কেউ অবহিত করেনি। ঘটনার ২ দিন পরে রবিবারের ঘটনায় একজনকে মৃত্যু দাবি করার বিষয়টি খোঁজ খবর নেয়া হচ্ছে।

 


আরো বিভন্ন নিউজ দেখুন