• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ইরানি জাহাজ আটকালে কী হবে, জানালেন মুখপাত্র

কক্সবাজার বানী অনলাইন:
আপডেট : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

যুক্তরাষ্ট্র ইরানের কোনো জাহাজ আটক করলে পাল্টা পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন দেশটির বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামাজান শরিফ।

সোমবার এ সতর্কবার্তা উচ্চারণ করে তিনি বলেন, ইরান যে গোটা অঞ্চলে এক বড় শক্তি হতে যাচ্ছে তা সব দেশই বুঝতে পেরেছে। তারা আমেরিকার অক্ষমতাও ধরতে পেরেছে। এখন এই অঞ্চলের দেশগুলো মনে করে পারস্য উপসাগরের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাইরের শক্তির দরকার নেই। পারস্য উপসাগরীয় দেশগুলোই এই নিরাপত্তা নিশ্চিত করবে।

আইআরজিসি’র এই মুখপাত্র আরও বলেন, ইউরোপের দেশগুলোতে কেন কুরআন অবমান করা হচ্ছে? এর কারণ হলো তারা ইসলাম ধর্মকে উগ্র ও অমানবিক হিসেবে তুলে ধরতে চায়। জঙ্গি গোষ্ঠী আইএস সৃষ্টির পেছনেও তাদের একই উদ্দেশ্য কাজ করেছে। আইএস প্রতিষ্ঠার আগে পাশ্চাত্যে ইসলাম ধর্মের প্রতি মানুষের আকর্ষণ ও আগ্রহ দেখে পাশ্চাত্যের স্বার্থবাদী নেতারা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছিল।

এদিকে ইরানের হুমকি মোকাবিলায় দুটি যুদ্ধজাহাজে চড়ে লোহিত সাগরে পৌঁছেছে যুক্তরাষ্ট্রের ৩ হাজার সামরিক সদস্য।

পারস্য উপসাগর ও আশপাশের অঞ্চলে তেহরান তেলবাহী ট্যাংকার ও জাহাজ জব্দ করার পর সেখানে নিজেদের উপস্থিত বাড়ানোর ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার এ তথ্য জানিয়েছে মার্কিন নৌবাহিনী।

যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর এক বিবৃতিতে জানিয়েছে, পূর্ব পরিকল্পনা মোতাবেক সুয়েজ খাল হয়ে লোহিত সাগরে প্রবেশ করেছে মার্কিন নাবিক ও মেরিনরা।


আরো বিভন্ন নিউজ দেখুন