• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

গণরুম-গেস্টরুমে নির্যাতন বন্ধ ও মেধার ভিত্তিতে সিট বন্টনের দাবীতে জাসদ ছাত্রলীগ মানববন্ধন ও মিছিল

প্রেস বিজ্ঞপ্তি
আপডেট : সোমবার, ৩১ জানুয়ারি, ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণরুম-গেস্টরুমে নির্যাতন বন্ধ ও মেধার ভিত্তিতে সিট বন্টনের দাবীতে আজ ৩১ জানুয়ারি, ২০২২ সোমবার বাংলাদেশ ছাত্রলীগ ( ননী-মাসুদ) কেন্দ্রীয় সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালন করে।

 

আজ ৩১ জানুয়ারি সকালে মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বৈজ্ঞানিক সমাজতন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি রাশিদুল হক ননী, সঞ্চালনা করেন কেন্দ্রীয় সংসদের বিপ্লবী সাধারণ সম্পাদক মাসুদ আহাম্মেদ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, সহ-সভাপতি গোলাম কিবরিয়া,আন্তর্জাতিক সম্পাদক সৌহার্দ ইসলাম অর্ক, অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল করিম লেলিন, ক্রীড়া নিষয়ক সম্পাদক আব্দুর রহমান নিলয়, সদস্য শাহ মোঃ ছোরায়েদ সাদী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদস্য বনি আমিন সিজার, মোহাম্মদ শরিফ, ঢাকা মহানগর দক্ষিনের যুগ্ম সাধারণ সম্পাদক খান মোঃ মুরাদ, ঢাকা মহান উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক রোমান মুন্না, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন সহ ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিনের নেতৃবৃন্দ।

মানব বন্ধনে নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর গেস্টরুম/গণরুমে গত ৩ মাসে প্রায় ৩০ জন মেধাবী শিক্ষার্থী মানসিক ও শারীরিকভাবে নির্যাতনের শিকার হয়েছে। এ পর্যন্ত একজনের বিচার হয়েছে। নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। এখানে মেধাবীরা উজ্জ্বল ভবিষ্যত বিনির্মান, মেধার বিকাশ, মুক্ত বুদ্ধিচর্চার জন্য ভর্তি হয়। নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হলগুলো কারাগার বা টর্চার সেল হতে পারেনা। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নাকের ডগায় হলগুলোতে নিয়মিত শিক্ষার্থীদের উপর এধরনের মানসিক ও শারীরিক নির্যাতন চলছে কিন্তু প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।

নেতৃদ্বয় মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ে গেস্টরুম-গণরুমে শিক্ষার্থীদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধ, নির্যাতনকারীদের বিচারের ব্যবস্থা ও মেধার ভিত্তিতে সিট বন্টনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

এছাড়াও নেতৃদ্বয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন ফি’র নামে শিক্ষার্থীদের উপর যে আর্থিক জুলুম চাপিয়ে দিচ্ছে তা বাতিলেরও দাবি জানান।
নেতৃদ্বয় বিশ্ববিদ্যালয়ে গেস্টরুম-গণরুমে নির্যাতন বন্ধ না হলে এবং উন্নয়ন ফি বাতিল না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


আরো বিভন্ন নিউজ দেখুন