• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
আল্লাহর আদেশ নিষেধ না মানলে করুন পরিনতি : হুইপ সাইমুম সারওয়ার কমল কুতুবদিয়ায় প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করনে ইউনিয়ন পরিবার পরিকল্পনার সভা অনুষ্ঠিত ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি জিপিএ-৫ অর্জনে উপজেলা পর্যায়ে শীর্ষস্থানে আবারও কুতুবজোম দাখিল মাদ্রাসা ইউরোপ প্রবাসী মাদক ব্যবসায়ী রফিক হায়দার ও মোর্শেদের কল রেকর্ড ফাঁস লোহাগড়ায় আ.লীগ নেতা মল্লিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল গুলিতে নিহত মহেশখালী’র নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান’র সঙ্গে শুভেচ্ছা বিনিময় মহেশখালীতে শান্তিপূর্ণ ভাবে উপজেলা নির্বাচন সম্পন্ন, জয়নাল চেয়ারম্যান নির্বাচিত পতেঙ্গায় প্রশিক্ষণ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত কুতুবদিয়া উপজেলা নির্বাচন সম্পন্ন,বিজয়ী হলেন যারা

দুনিয়ার বাংলাদেশী সাংবাদিকরা এক হও লড়াই করো,বন্ধ মিডিয়া চালু করে জুলুম নির্যাতনের প্রতিরোধ গড়

ফরিদুল মোস্তফা খান:
আপডেট : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩


ফরিদুল মোস্তফা খানঃ ০৩ অক্টোবর ২০২৩,কক্সবাজার


জীবনে কিছু পারি আর নাই পারি দল মত ধর্ম বর্ন নির্বিশেষে বিশ্বের সকল সাংবাদিকদের পক্ষে যা কিছু আছে তাই নিয়ে ঝাপিয়ে পড়তে চাই ।  মরি আর বাচি সেটা আমার দেখার বিষয় নই !

আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ সরকারের নীতি নির্ধারকদের কাছে বিনীত অনুরোধ জানাতে চাই অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন করে করে সারাদেশে সাংবাদিক নির্যাতন মামলা হামলা বন্ধ করুন।

অনেক হয়েছে এসব আর বরদাস্ত করতে ইচ্ছে করছেনা।

সাংবাদিকরা মানুষ, ফেরেস্তা নই। টুকটাক ভুল ক্রুটি হয়তে পারে তাদের উপর নির্যাতনের স্টীম রোলার চালিয়ে মনে করবেননা কেউ পার পেয়ে যাবেন।

অভাবে স্বভাব নষ্ট এদের হালাল রুটি রোজীর ব্যাবস্থা করুন।

এদের বিরুদ্ধে নানান কাহিনি সাজিয়ে হামলা মামলা জেল জুলুম কেন করেন?  কারা করান?  এদের সাথে সাংবাদিকদের শত্রুতা কিসের?  সাংবাদিক বল্লেই তেলে বেগুনে কারা জ্বলে ওঠে?  সাংবাদিকদের শুধু চাঁদাবাজ বা অন্য কোন অপবাদ দিয়ে কারা মজা নেয়।

এদেরকে মানুষের মতো মানুষ না জেনে কারা তুচ্ছ তাচ্ছিল্য করে?  কেন করে?  প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীতে ঘাপটি মেরে থাকা অপরাধের খল নায়করা কেন প্রত্যেকটা সাংবাদিকদের প্রতিপক্ষ তৈরি করে সাংবাদিক দিয়ে সাংবাদিক নির্মুল অভিযান শুরু করে গোয়েন্দা সংস্থা সহ বিশ্বস্থ তদন্ত কমিটি করে জরুরি ব্যাবস্থা না নিলে কার কপালে কি আছে আমি জানিনা।

জানি শুধু, সাংবাদিকরা কারো বাপের চাকর না।

এই দেশে বন্য প্রাণী হত্যার আইন থাকলে রাষ্ট্রের চতুর্থ স্তম্ব জাতির বিবেক সাংবাদিক হত্যা প্রতিরোধ আইন কেন নেই?

আমার ভাই ইলিয়াস আলীর বিরুদ্ধে অত আইন কানুন, অত ধারা দেখানোর মানে কি? আমারদেশ সম্পাদক জনপ্রিয় লেখক,মাহমুদুর রহমানের সাথে এসব কি হল?একটা খুড়া অযুহাতে দিগন্ত টেলিভিশন,ইসলামিক টিভি সহ দেশের বেশ কিছু গণমাধ্যমের কন্ঠ কেন চেপে ধরা হয়েছে?

নিরাপত্তার অভাবে আমার দেশের অগনিত সাংবাদিক স্বপরিবারে বিদেশ কেন চলে গেছেন?  তাদের অপরাধ কি? মাতৃভূমিতে এরা ফিরছেন না কেন?  কারা তাদের তাড়িয়ে দিয়েছে?  কেন দিয়েছে?  এদের লাভ লোকসান কি দয়া করে হিসেব করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিন।

কারন সাংবাদিকদের কলম আর ক্যামরা কারো কাছে মাথা নত করেনা

উপরে ওঠার সময় যারা আপনাদের অডিও ভিডিও ডকুমেন্টস করে নিচে নামার অথবা ক্ষমতা হারানোর আগে বা পরে তাদের প্রয়োজন উড়িয়ে দেওয়ার নয়।

মন রাখতে হবে পঁচা শামুকে পা কাটে।

আমরা সাংবাদিক দেশপ্রেমিক কিন্তু দেশ বিরোধী নয়।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৭:০৫)
  • ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)