• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

দুনিয়ার বাংলাদেশী সাংবাদিকরা এক হও লড়াই করো,বন্ধ মিডিয়া চালু করে জুলুম নির্যাতনের প্রতিরোধ গড়

ফরিদুল মোস্তফা খান:
আপডেট : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩


ফরিদুল মোস্তফা খানঃ ০৩ অক্টোবর ২০২৩,কক্সবাজার


জীবনে কিছু পারি আর নাই পারি দল মত ধর্ম বর্ন নির্বিশেষে বিশ্বের সকল সাংবাদিকদের পক্ষে যা কিছু আছে তাই নিয়ে ঝাপিয়ে পড়তে চাই ।  মরি আর বাচি সেটা আমার দেখার বিষয় নই !

আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ সরকারের নীতি নির্ধারকদের কাছে বিনীত অনুরোধ জানাতে চাই অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন করে করে সারাদেশে সাংবাদিক নির্যাতন মামলা হামলা বন্ধ করুন।

অনেক হয়েছে এসব আর বরদাস্ত করতে ইচ্ছে করছেনা।

সাংবাদিকরা মানুষ, ফেরেস্তা নই। টুকটাক ভুল ক্রুটি হয়তে পারে তাদের উপর নির্যাতনের স্টীম রোলার চালিয়ে মনে করবেননা কেউ পার পেয়ে যাবেন।

অভাবে স্বভাব নষ্ট এদের হালাল রুটি রোজীর ব্যাবস্থা করুন।

এদের বিরুদ্ধে নানান কাহিনি সাজিয়ে হামলা মামলা জেল জুলুম কেন করেন?  কারা করান?  এদের সাথে সাংবাদিকদের শত্রুতা কিসের?  সাংবাদিক বল্লেই তেলে বেগুনে কারা জ্বলে ওঠে?  সাংবাদিকদের শুধু চাঁদাবাজ বা অন্য কোন অপবাদ দিয়ে কারা মজা নেয়।

এদেরকে মানুষের মতো মানুষ না জেনে কারা তুচ্ছ তাচ্ছিল্য করে?  কেন করে?  প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীতে ঘাপটি মেরে থাকা অপরাধের খল নায়করা কেন প্রত্যেকটা সাংবাদিকদের প্রতিপক্ষ তৈরি করে সাংবাদিক দিয়ে সাংবাদিক নির্মুল অভিযান শুরু করে গোয়েন্দা সংস্থা সহ বিশ্বস্থ তদন্ত কমিটি করে জরুরি ব্যাবস্থা না নিলে কার কপালে কি আছে আমি জানিনা।

জানি শুধু, সাংবাদিকরা কারো বাপের চাকর না।

এই দেশে বন্য প্রাণী হত্যার আইন থাকলে রাষ্ট্রের চতুর্থ স্তম্ব জাতির বিবেক সাংবাদিক হত্যা প্রতিরোধ আইন কেন নেই?

আমার ভাই ইলিয়াস আলীর বিরুদ্ধে অত আইন কানুন, অত ধারা দেখানোর মানে কি? আমারদেশ সম্পাদক জনপ্রিয় লেখক,মাহমুদুর রহমানের সাথে এসব কি হল?একটা খুড়া অযুহাতে দিগন্ত টেলিভিশন,ইসলামিক টিভি সহ দেশের বেশ কিছু গণমাধ্যমের কন্ঠ কেন চেপে ধরা হয়েছে?

নিরাপত্তার অভাবে আমার দেশের অগনিত সাংবাদিক স্বপরিবারে বিদেশ কেন চলে গেছেন?  তাদের অপরাধ কি? মাতৃভূমিতে এরা ফিরছেন না কেন?  কারা তাদের তাড়িয়ে দিয়েছে?  কেন দিয়েছে?  এদের লাভ লোকসান কি দয়া করে হিসেব করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিন।

কারন সাংবাদিকদের কলম আর ক্যামরা কারো কাছে মাথা নত করেনা

উপরে ওঠার সময় যারা আপনাদের অডিও ভিডিও ডকুমেন্টস করে নিচে নামার অথবা ক্ষমতা হারানোর আগে বা পরে তাদের প্রয়োজন উড়িয়ে দেওয়ার নয়।

মন রাখতে হবে পঁচা শামুকে পা কাটে।

আমরা সাংবাদিক দেশপ্রেমিক কিন্তু দেশ বিরোধী নয়।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন