• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

নরসিংদীর জেলা প্রশাসক হলেন রামুর সন্তান

কক্সবাজারবানী ডটকম:
আপডেট : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩


নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন কক্সবাজারের রামুর কৃতি সন্তান ড. বদিউল আলম পাভেল। তিনি ২৭ তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

সোমবার (২৮ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেওয়া হয়।
বর্তমানে তিনি মন্ত্রীপরিষদ বিভাগে উপসচিব হিসেবে কর্মরত আছেন।
মেধাবী এই কর্মকর্তা কক্সবাজার জেলার রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মৃত শফিউল আলম ও নুরনাহার বেগমের সন্তান।

বর্তমানে তিনি রামুর আলোকিত সংগঠন প্রজন্ম ৯৫ এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এই সংগঠনের মাধ্যমে দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে তিনি এলাকার শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতিসহ সমাজের উন্নয়নে কাজ করে আসছেন। বর্তমানে প্রজন্ম ৯৫ পরিচালিত ‘প্রজন্ম ৯৫ বৃত্তি’ রামুর শিক্ষাঙ্গনের অনন্য একটি দৃষ্টান্ত।
বদিউল আলম পাভেল রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে অংশ গ্রহণ করে ১৯৯৫ সালে এসএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ডে মেধা তালিকায় ২০ তম স্থান অর্জন করেন।
এছাড়াও তিনি ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন করেন।

অস্ট্রেলিয়ার সিডনির Macquarie University এর ‘ল’ ফ্যাকাল্টি থেকে ‘জলবায়ু অর্থায়ন’ বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেছেন ড. বদিউল আলম পাভেল। এছাড়া তিনি জাপানের European Union Institute থেকে পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা এবং জাপানের Kyushu University থেকে মাস্টার্স করেছেন। চাকরি জীবনের শুরুতে তিনি কিছু সময় চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগে অধ্যাপনা করেন। পাশাপাশি তিনি চট্টগ্রাম বারে আইনজীবী হিসেবে ও কাজ করেন। এর পরে তিনি ২০০৮ সালে বিচার বিভাগে সহকারী জজ হিসেবে ঢাকা জজশিপে যোগ দেন। পরবর্তীতে তিনি ২৭ তম বিসিএস-এর অ্যাডমিন ক্যাডারে নিয়োগ পেয়ে প্রশাসন ক্যাডারে কর্মজীবন শুরু করেন।

শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, চট্টগ্রাম জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন বদিউল আলম পাভেল।


আরো বিভন্ন নিউজ দেখুন