• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

একাধিক মিডিয়ায় কাজের ফলে পরিচয় সংকটে ভোগেন সংবাদকর্মীরা

বানী ডেস্ক:
আপডেট : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩


বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩: একাধিক মিডিয়ায় কাজ করার ফলে পরিচয় সংকটে ভোগেন সংবাদকর্মীরা। একাধিক মিডিয়ায় সংবাদ পাঠানোর ফলে সংবাদকর্মীরা নিজেরা অবমূল্যায়নের শিকার হন। ফলে অনেকেই ভালো কোন মিডিয়ায় যেতে পারেন না। তাই উচিৎ একজন সংবাদকর্মীকে স্থানীয় একটি, আঞ্চলিক একটি, জাতীয় একটি এবং একটি অনলাইন কিংবা একটি টেলিভিশনে সংবাদ পাঠানো নিশ্চিত হওয়া। কোনো অবস্থাতেই অগনিত মিডিয়ায় সংবাদ পাঠানোর প্রবণতামুক্ত থাকা উচিত। বৃহস্পতিবার রাত ৮টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে তিনদিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী দিনে বক্তারা একথা বলেছেন। সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা, অর্থনৈতিক নিশ্চয়তা এবং সামাজিক মূল্যবোধ রক্ষায় রাষ্ট্র এবং গণমাধ্যম মালিকদের এগিয়ে আসা উচিত।

অনলাইন কোর্সের উদ্বোধন করেন ওয়াশিংটন ইউনিভার্সিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক, বাংলা নিউজ ২৪ডটকমের সাবেক হেড অব নিউজ মাহমুদ মেনন।

অতিথি ছিলেন এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন -এ্যাবজার সভাপতি শাহিন বাবু। তিনি তার বক্তব্যে সমসাময়িক সাংবাদিকতার উপর গুরুত্বারোপ করে দায়িত্বশীল সাংবাদিকতার প্রতি আহ্বান জানান।

মফস্বল সাংবাদিকতার ওপর সেশন পরিচালনা করেন ঢাকা পোস্টের বার্তা সম্পাদক মাহবুর আলম সোহাগ। তিনি তার বক্তব্যে তৃণমূলে কাজ করা সাংবাদিকদের নানা সমস্যার কথা তুলে ধরেন।

নির্বাচনকালীন সাংবাদিকতার উপরে কথা বলেন নেক্সাস টেলিভিশনের কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর আমীন আল রশীদ। তিনি তার আলোচনায় নির্বাচনের আগে এবং পরে সাংবাদিকদের করণীয় বিষয়ে আলোচনা তুলে ধরেন। তৃণমূল পর্যায়ে সাংবাদিকদের নানা সমস্যা সম্ভাবনা নিয়ে কথা বলেন আসাদুজ্জামান সাজু।

কিভাবে মাঠ পর্যায়ে থেকে সংবাদ সংগ্রহ করে সংবাদ প্রচার উপযোগী করে তোলা যায় এ ব্যাপারে দ্বিতীয় দিনে আলোচনা করবেন মোহনা টেলিভিশনের সিনিয়র নিউজরুম এডিটর জেসমিন জাহান। দ্বিতীয় দিনে গণমাধ্যম বিশেষজ্ঞ ব্যক্তিবর্গ এবং অতিথিরা সেশনটিতে অংশ নেবেন।

প্রশিক্ষণ কোর্সের সঞ্চালনা করেন বিএমএসএফ’র বোর্ড অব ট্রাস্টি ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর। তিনি কোর্সে অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ধৈর্য সহকারে তিন দিনের এই প্রশিক্ষণ সম্পন্ন করতে সকলের প্রতি আহ্বান জানান।


আরো বিভন্ন নিউজ দেখুন