• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফার যুদ্ধ শুধু ইয়াবার বিরুদ্ধে অন্যান্য মাদকের বিরুদ্ধে নই

ফরিদুল মোস্তফার ফেসবুক থেকে:
আপডেট : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩


ফরিদুল মোস্তফা খান :


নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফার ফেসবুক আইডি থেকে।

প্রান প্রিয় উখিয়া টেকনাফবাসী সহ বিবেকবান সকলের কাছে আমার সবিনয় অনুরোধ, নৌকার মনোনয়ন দিয়ে ইসহাককে সহায়তা করা হোক।
কারন ইসহাক অসহায়।


সে কিছু পারুক আর না পারুক, অন্তত তার প্রতি যে অবিচার করা হয়েছে, সেই বিচার অর্থাৎ নিজের বিচার তথা অধিকারটা আদায় করে নিক।
মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা, ইসহাককে মনোনয়ন দিলেও সেই সিদ্ধান্ত আমি মাথা পেতে নিয়ে আমার পক্ষে যা সম্ভব আমি তাই করব ইনশাআল্লাহ ।
কারন এমপি মন্ত্রী হওয়া আমার উদ্দেশ্য নই।
আমার উদ্দেশ্যে গনমাধ্যম ও সৃষ্টির কল্যানে নিজেকে বিলিয়ে দেওয়া। মানসিক রোগীদের কারাগার বা পাগলাগারদ নয়,সুস্থতার জন্য মাদকাসক্তি ও পূনর্বাসন কেন্দ্রে এনে সুশিক্ষা দিয়ে সুস্থতার পথ দেখানো।
ইয়াবা কারখানা করার যে কথাটি বলেছি, সেটির মানে হচ্ছে, ইয়াবা যদি প্রয়োজনে ট্যাক্স বসিয়ে দিয়ে বৈধ পথে আনা হয়, তাহলেও আমাদের দেশে ইয়াবা সেবন,পাচার,বাজারজাত অনেকটা কমে যাবে।
ইয়াবা সম্রাটরা দেউলিয়া হয়ে পথের ভিখারি হয়ে যাবে।
কারন তাদের ব্যবসা বন্ধ হয়ে যাবে। চাতুর্যপূর্ণ বিভ্রান্তীকর প্রচন্ড শক্তিশালী ভয়ংকর।


ইয়াবা ফার্মেসি বা দোকানে প্রকাশ্যে বিক্রি করে প্যাকেটের উপর তার অপকারীতা লিখে দিলে সেটার ব্যবহার অনেকটা কমে যাবে।
যেমন বাজারে বিষ বিক্রি হচ্ছে, প্যাকেটে লেখা আছে, এটি খেলে মানুষ মরে যাবে।
তাই জেনেশুনে কেউ বিষপান করছেননা।
আশাকরি বিষয়টা আমি পরিস্কার করতে পারছি।
ওহ হ্যা, তার পাশাপাশি অবশ্যই ইয়াবা সংশ্লিষ্টদের সুস্থতার পথে ফিরিয়ে আনার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সাথে দেশপ্রেমিক সেনাবাহিনীকে বিশেষ ক্ষমতায় সংযুক্ত করে দিয়ে আইনগতভাবে যা করার একটা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে হবে।
স্বনামে বেনামে দেশ বিদেশে ছড়িয়ে ছিটিয়ে রাখা
এদের সকল অবৈধ সহায় সম্পদ বাজেয়াপ্ত করে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ব্যায় করা হলে আমাদের তথা বাংলাদেশের পৃথিবীর কারো কাছে হাত পাততে হবেনা বলে আমার মনের বিশ্বাস।
উল্লেখ্য পরিমিত মদ যেহেতু হারাম হলেও সরকার অনুমুদিত মানব স্বাস্থ্যের উপকারী বলা হচ্ছে, তাই সেই ব্যাপারে অন্যান্য মাদকের পক্ষে বিপক্ষে আমার বলা বা চাওয়া না চাওয়ার কিছুই নেই।
সেটি রাষ্ট্রীয় সিদ্ধান্ত।
এক কথায় আমি শুধু ইয়াবার বিরুদ্ধে অবস্থান করছি অন্যন্য মাদকের বিরুদ্ধে নই।
তবে আমার ধর্মে যেহেতু এটি হারাম ব্যক্তিগতভাবে আমি এটার বিপক্ষে।
অন্যরা কি করবেন সেটা নিজেদের ব্যক্তিগত ব্যপার।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন