• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

পুলিশী বুদ্বিজীবির ময়না তদন্ত,প্রতিকারের উপায়

ফরিদুল মোস্তফা খান:
আপডেট : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩


ফরিদুল মোস্তফা খান :

কক্সবাজারের পুলিশ সুপার স্পষ্ট করে বলাৎকারের কথা বলেননি।
বলেননি,খুনির এই জবানবন্দি শেষ কথা।
বলেছেন, তদন্ত চলছে আরও চলবে শেষ পর্যন্ত চুড়ান্ত সত্য উদঘাটন না হওয়া পর্যন্ত চলবে।
এরই মাঝে সংগঠিত একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে এতই মাতামাতি বাড়াবাড়ি বিচার বিশ্লেষণ মতামত বুদ্ধিদাতা পরামর্শদাতার মাত্রাতিরিক্ত আবির্ভাব আমাকে ভাবিয়ে তুলেছে!
কিছুই বুঝতে পারছিনা!
কক্সবাজারের জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় নিজেদের পেশাগত দায়িত্ব পালন করবেন?
নাকি এসব কিচ্ছা কাহিনির পেছনে সময় ব্যায় করবেন, সেটা একান্তই সুযোগ্য বিচক্ষণ তুখোড় মেধাবী অপরাধ ও অপরাধীর আতংক চাদাবাজদের জম চৌকস পুলিশ সুপার জনাব মাহফুজ এবং তার ডিপার্টমেন্টের ব্যাক্তিগত এবং পেশাগত ব্যাপার।
বোধগম্য হচ্ছেনা, কক্সবাজারে এতই বুদ্ধিজীবি থাকতে দিন দুপুরে শহরের আবাসিক হোটেলে একজন নিবেদিত আওয়ামীলীগ নেতা খুন বা আইনশৃঙ্খলার অবনতি হয় কিভাবে?
ওসি প্রদীপের মত নরঘাতকদের উত্থান পতন মাদক বিচারবহির্ভূত হত্যা উখিয়া টেকনাফে মাফিয়া ও ভিলেনের পক্ষে রাজনীতি! এসব হয় কেমনে?
প্রিয় পাঠক, বিবেক দিয়ে চিন্তা করে দেখুন তো ওসি প্রদীপের আমলে মুষ্টিমেয় কয়েকজন চিহ্নত বিপদগামী পুলিশ সদস্যদের জন্য তৎকালীন সময়ে পুরো জেলা পুলিশের এতগুলো সদস্যকে সরিয়ে নিয়ে যাওয়াটা কি ন্যায় সংঘত হয়েছে?
এরা কি সবাই মেজর সিনহা বা আমাকে জুলুম নির্যাতনে জড়িত ছিল?
তাদের মধ্যে কি কোন দেশপ্রেমিক ভালো পুলিশ অফিসার ছিলনা?
পরিশেষে আমি বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট উচ্চ মহলকে অনুরোধ করব, দেশ মাটিও মানুষের স্বার্থে কোন কুবুদ্ধিজিবীর কথায় কর্নপাত না করে কক্সবাজার ডিবি পুলিশকে আরও শক্তিশালী এবং জেলা পুলিশে কিছু সংযোজন বিয়োজন পুর্বক অপরাধ নির্মুল অভিযান আরো জোরদার করুন। পুলিশে সুস্থ প্রাপ্ত অনেক আসক্ত ব্যাক্তি আছে যারা একসময় এই জেলায় ছিল কিন্তু না ভুঝে ভুল পথে ছিল,এখন তাদের সুপথের দিক দেখিয়ে আবার পাঠাতে হবে এই জেলায়।
তবে সীমালঙ্ঘনকারী কেউ যেন আসতে না পারে সেদিকে বিশেষ নজর দিতে হবে।
কারন যেভাবেই হোক রক্ষা করতে হবে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযুদ্বা সীমাহীন পরহেজগার জনাব আসাদুজ্জামান খান কামাল এবং পুলিশ বাহিনীর গৌরবৌজ্জল ভাবমূর্তি এবং সম্মান।
এতে কে মরে কে বাঁচে তাতে বিচলিত হওয়ার কিছু নেই।
সৃষ্টিকর্তা সহায় থাকলে, উদ্দেশ্য সৎ হলে, আমার মতো হাজারো ফরিদুল মোস্তফা আপনাদের কিছুই করতে পারবেনা ইনশাআল্লাহ ।
মাথায় রাখতে হবে, অতি চালাকির জন্য আমাদের পর্যটন শিল্প এবং মাননীয় প্রধানমন্ত্রীর সকল ভালো কাজ এখন প্রশ্নবিদ্ব হয়ে পড়েছে।
আমি নিজেই মুক্তপ্রানে আওয়ামী সাংবাদিকতা করতে পারছিনা।
সত্যি কথা বল্লে বা লিখলে আমার কাছ থেকে ৪ হাজার পিছ ইয়াবা ২ টি দেশীয় তৈরি বন্দুক ৫ রাউন্ড কার্তুজ দেশী-বিদেশী মদ বিয়ার উদ্ধার হয়।
চাঁদাবাজী মামলার বাদীরাতো বসে নেই। আর খুন ঘুম হামলা মামলা আমার বিরুদ্ধে কারা করে? গোপনে প্রকাশ্যে এদের আশ্রয় পশ্রয় কে বা কারা ?
তাতো দেশবিদেশের আমার অগনিত ভক্ত শুভাকাঙ্ক্ষী দেখেই ফেলেছেন।
– লেখক উখিয়া টেকনাফের এমপি প্রার্থী ও নির্যাতিত সাংবাদিক।
২৩ আগষ্ট ২০২৩, বুধবার।


আরো বিভন্ন নিউজ দেখুন