• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

সুবিধাবঞ্চিত শিশুদের আবাসনসহ নানা উদ্যোগ নেয়া হবে” – জেলা প্রশাসক মামুনুর রশীদ

কক্সবাজার বানী ডেস্ক:
আপডেট : রবিবার, ৯ মে, ২০২১

সুবিধাবঞ্চিত শিশুদের দায়িত্ব নিতে হবে। এসব শিশুদের অবহেলার চোখে না দেখে ভবিষ্যতে তাদের পড়াশোনা ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ ও প্রশিক্ষিত মানুষ হিসেবে পরিণত করতে হবে।

কক্সবাজারের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘বেটার টুগেদার বিডি ’ নামের স্বেচ্ছাসেবী সংগঠন ঈদ সামগ্রি ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ।

তিনি ছিন্নমূল পথকলিদের আবাসনসহ নানা সুবিধা বাড়ানোর আশ্বাসও দেন।

শনিবার বিকেলে ককক্সবাজারের একটি স্বনামধন্য কমিউনিটি সেন্টার জারা কনভেনশান হলে স্বাস্থবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে নানান আয়োজন করা হয়।

অয়োজনের মধ্যে ছিল চিত্রাংকন, ছবি তোলা, বিভিন্ন রকমের খেলাধুলা, খাওয়া দাওয়া ও ঈদের বাজার উপহার। তাছাড়া করোনা ভাইরাসের সতর্কতা ও করণীয় সম্পর্কে একটি লার্নিং সেশন নেওয়া হয়|

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও টিটিএনের প্রধান সম্পাদক, জাহেদ সরোয়ার সোহেল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু।

সন্ধ্যায় শিশুদের ইফতার বিতরন করতে আসেন অনুষ্ঠানের প্রধান বক্তা কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

সংক্ষিপ্ত আলোচনায় মেয়র মুজিবুর রহমান বলেন, সকালে ঘুম থেকে উঠেই শপথ নিতে হবে ভাল কাজ করার। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যতে এই মন্তব্য করে মেয়র মুজিব বলেন, দেশ গড়ার কাজে এসব শিশুদের ভালভাবে পরিচর্যা করা দরকার। তা না হলেই পথের মধ্যে হারিয়ে যাবে এসব শিশুর ভবিষ্যৎ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেটার টুগেদার বিডি এর ফাউন্ডার ও প্রেসিডেন্ট রোহান আল ফারক।

অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশু ছাড়াও অবৈতনিক শিক্ষাপ্রতিষ্ঠান দিবা সপ্নচারী বিদ্যাপীঠ ও শহরের বিভিন্ন এতিমখানার শতাধিক এতিম শিশু অংশ নেয়।


আরো বিভন্ন নিউজ দেখুন