• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

ইয়াবা ও নাফ টিভির বার্তা সম্পাদক সহ আটক ২,অনেকেই অধরা

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : সোমবার, ২২ মার্চ, ২০২১

ফরিদুল মোস্তফা খান :

টেকনাফের দুইজন ইয়াবা কারবারী সাংবাদিক
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমছড়া এলাকায় ১৭ হাজার ৬৪৫ পিস ইয়াবাসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭) এর হাতে
আটক হয়েছে।

আটককৃতরা হলেন, টেকনাফ উপজেলার মো. কাইয়ুম শরীফের ছেলে মো. শহিদুল ইসলাম (২৮),ও মো. আমিনের ছেলে কবির আহাম্মেদ (৩১)। তারা দুইজনই অনলাইন নিউজ পোর্টাল টেকনাফ প্রতিদিন এবং নাফ টেলিভিশন এর সাংবাদিক বলে দাবি করে কার্ড প্রদর্শন করেছেন।
রবিবার (২১ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব ৭’ জানিয়েছে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমান মাদক নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে রবিবার (২১ মার্চ ) সকাল সাড়ে ১১টার দিকে র‍্যাবের একটি আভিযানিক দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে শহিদুল ইসলাম (২৮),ও কবির আহাম্মেদ (৩১) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করে।

পরে আটককৃত আসামিদের দেখানো ও শনাক্ত মতে নিজ হেফাজতে থাকা মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভিতর থেকে ১৭,৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। মাদক পরিবহনে ব্যবহৃত মোটরসাইকেলটি (চট্ট-মেট্রো-ল-১৪-২৯৪০) জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৪ লক্ষ টাকা।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বলেন, ‘আনোয়ারা উপজেলার বরুমছড়া এলাকায় অভিযান চালিয়ে শহিদুল ইসলাম (২৮), কবির আহাম্মেদ (৩১) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা দুইজনই দুটি সংবাদপত্রের আইডিকার্ড প্রদর্শন করে ও নিজেদেরকে টেকনাফ প্রতিদিন এবং নাফ টেলিভিশন এর বার্তা সম্পাদক ও সাংবাদিক বলে দাবি করে। এসময় তাদের মোটর সাইকেল তল্লাশি করে ১৭,৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।’পরে আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে শুধু নাফ টিভি নয়, টেকনাফ ককসবাজারে এই রকম আরও অহরহ সাংবাদিক নামধারী পুলিশ ও প্রশাসনের দালাল রয়েছে যারা সাংবাদিকতার মহান পেশাকে ঢাল হিসেবে ব্যাবহার করে মাদক ব্যাবসা করে শীর্ষ জাতীয় দৈনিকে পর্যন্ত কাজ করছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে দীর্ঘ দিন ধরে।
অতএব এব্যাপারে প্রয়োজনীয় তদন্ত পুর্বক জরুরী আইনগত ব্যাবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সচেতন মহল।
তারা বলেন,গোয়েন্দা সংস্থা ও স্থানীয় প্রশাসন চাইলেই সাংবাদিক পরিচয়ী মাদক ব্যাবসায়ীদের মাত্র এক সপ্তাহে আইনের আওতায় আনতে পারেন।


আরো বিভন্ন নিউজ দেখুন