• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে কক্সবাজার জন ঐক্যের আত্মপ্রকাশঃ কাবেরী আহবায়ক,ফরিদুল যুগ্ম আহবায়ক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১

সাধারন মানুষের অধিকার ও সু-বিচার প্রতিষ্ঠার পাশাপাশি যোগ্যতা থাকা সত্ত্বেও ককসবাজারের যে বেকারত্ব সৃষ্টি হয়েছে, তাদের চাকুরী সহ জেলার সার্বিক উন্নয়নে লুটেরা মুক্ত পর্যটন রাজধানী গড়ার লক্ষ্যে একটি অরাজনৈতিক সংগঠনের আত্ম প্রকাশ ঘটেছে।
‘শোষণ মুক্ত সমাজ’ বিনির্মান স্লোগানে
কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে এক বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সংগঠনটির আত্ম প্রকাশ ঘটে।
এতে জেলার ৮ উপজেলার বিভিন্ন পেশাজিবী শতাধিক সচেতন নাগরিক উপস্থিত ছিলেন।সংগঠনের নাম দেওয়া হয়-

“ককসবাজার জন ঐক্য- (শোষিতের পক্ষে)”

এতে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্বা মোজাফফর আহমেদ।
সভায় উপস্থিত সকলে সংগঠনটি পরিচালনার জন্য কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সারওয়ার কাবেরীকে আহবায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটির ঘোষনা দেন।
এতে যুগ্ম আহবায়ক রাখা হয়েছে যথাক্রমে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইন্জিনিয়ার ফেডারেশনের ককসবাজার জেলা সভাপতি,সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রাম অঞ্চলের সহ সাংগঠনিক সম্পাদক মোঃ রমজান ইসলাম রুবেল, সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযোদ্ধ ৭১ এর জেলা সাংগঠনিক সম্পাদক এডঃ মোঃ ইসলাম,দৈনিক জনতার বাণী ও কক্সবাজারবানীর সম্পাদক ফরিদুল মোস্তফা খান ও ককসবাজার আর্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তানভীর সারওয়ার রানাকে।
সদস্য সচিব করা হয়েছে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইন্জিনিয়ার ফেডারেশনের জেলা সেক্রেটারি ইঞ্জি. মোহাম্মদ ইব্রাহিমকে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচ. এম. সালাহ উদ্দিন কাদের, বীর মুক্তি যোদ্ধা মোজাফফর, মাস্টার সুলতান আহমেদ মনিরী,ওবায়দোর রাহমান, আব্দুল্লাহ মোহাম্মদ ফয়সাল (রাকিব), আবু নাছের রিপন,মো. সৈয়দ আলম, মো. ইসাহাক, কামরুল হোসাইন, মো. রবিউল হোসাইন, আতাউল গনি, ফয়েজ উদ্দিন, সুপার্থ পাল চৌধুরী, জয়নাল আবেদিন জয়, নুরুল আজিম, সন্তুষ দশ, নজরুল ইসলাম, মো. কামাল উদ্দিন,আব্দুল গফুর, আব্দুল্লাহ আল মামুন, মো: পারভেজ, মারেফুল হোছাইন, নোমান, রায়হান, বাবু চক্রবর্তী, গিয়াস উদ্দিন, রিয়াজুল করিম বিবন, হেলাল উদ্দিন আহমদ, মুজিবুর রহমান, আব্দুল্লাহ আল রায়হান


আরো বিভন্ন নিউজ দেখুন