• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

ইসকন উগ্রবাদী সংগঠন: প্রবর্তক সংঘ

কক্সবাজারবানী’র সাথে থাকুন
আপডেট : শনিবার, ২০ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদক:
ইসকন সনাতন ধর্মকে কলঙ্কিত করেছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম প্রবর্তক সংঘের নেতারা।

২০ মার্চ (শনিবার) চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী ইসকনকে উগ্রবাদী সংগঠন উল্লেখ করেন।

এ সময় তিনি বলেন, ১৪ মার্চ ইসকান মন্দির থেকে দুষ্কৃতিকারীরা দেশীয় অস্ত্র নিয়ে প্রবর্তক সংঘের কর্মচারীদের উপর হামলা চালায়। এতে আহত হয় অন্তত ১২ জন। সাধুর ছদ্মবেশে একদল সন্ত্রাসী প্রবর্তক শ্রী শ্রী কৃষ্ণ মন্দিরে অবস্থান করছে।

তিনি আরো বলেন, ইসকনের পুরহিতদের কাজ পূজা, আর্চনা করা। কিন্তু ইসকনের সদস্যরা সংঘের ভূমি দখলসহ নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় চট্টগ্রাম প্রবর্তক সংঘ।

সমগ্র দেশে ইসকনের কার্যক্রম উগ্র কিনা সে বিষয়ে আমরা মন্তব্য করছি না তবে আমাদের সাথে ইসকনের আচরণ এবং আমাদের কর্মচারীদের উপর ইসকনের হামলা প্রমাণ করে তারা উগ্রবাদী।

ইসকনকে জায়গা দেওয়ার সময় প্রবর্তক সংঘের কেউ কেউ বিষয়টি বুঝতে পেরেছিলেন। কিন্তু কমিটির কেউ কেউ আমলে নেননি। কিন্তু বর্তমানে তা অনুধাবন করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানায় সংঘের নেতারা ।


আরো বিভন্ন নিউজ দেখুন