• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঢাকাস্থ শিয়ালকাঠী ইউনিয়ন কল্যাণ সমিতি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সমুদ্র নগরী কক্সবাজারে পর্যটকের নিরাপত্তায় কক্স-ক্যাব এমপি আনার খুন: যা উল্লেখ আছে মামলার এজাহারে এমপি আনারকে হত্যা, মরদেহ উদ্ধার আজ কক্সবাজারের অবিসংবাদিত নেতা জিএম রহিম উল্লাহর মৃত্যুবার্ষিকী, সম্পাদকের শ্রদ্ধা নির্বাচনী সংঘর্ষে নিহত হয়েছেন পোকখালীর এক কর্মী সমর্থক চকরিয়ায় সাঈদি, পেকুয়ায় রাজু ও ঈদগাঁওতে তালেব চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম টেকনাফে আইন শৃংখলা কমিটির সভায় : নির্বাচনকে সামনে রেখে আইন শৃংখলা নিয়ন্ত্রণ রাখুন; ইউএনও আদনান সাগরে ৬৫ দিন মাছ আহরণ বন্ধ, দুশ্চিন্তায় জেলেরা

ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল

শওকত আলম:
আপডেট : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

শওকত আলম : ককসবাজার


কক্সবাজার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল রোববার (২১ এপ্রিল) ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল।

তার মধ্যে, চেয়ারম্যান পদে ৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ এ তথ্য জানিয়েছেন।

ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-এম. মমতাজুল ইসলাম, মোঃ আবু তালেব, শামশুল আলম, নুরুল কবির, ইমরুল হাসান রাশেদ, কুতুবউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ সেলিম আকবর।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, মমতাজ উদ্দিন আহমদ আহমদ করিম, বোরহান উদ্দিন মাহমুদ, আজিজুল হক রুবেল ও মোহাম্মদ আরিফ মিয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-রেহেনা আক্তার, মেহেনুর আক্তার পাখি, হামিদা তাহের, কাউসার জাহান ও শাহেনা আক্তার লাকি।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে আগামীকাল ২৩ এপ্রিল মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে হবে ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি করা হবে ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। আগামী ২১ মে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।
কক্সবাজার ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৩৬টি ভোট কেন্দ্রে ৮৮৭৬০ জন ভোটার রয়েছে। তারমধ্যে, পুরুষ ভোটার ৪৮২৪৮ জন এবং মহিলা ভোটার ৪০৫১২ জন। নির্বাচনে ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার সুবল চাকমা সহকারী রিটার্নিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। প্রসঙ্গত, ঈদগাঁও উপজেলা গঠন হওয়ার পর এবারই প্রথম উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:২৫)
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)