• বুধবার, ০১ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
প্রচন্ড খড়তাপে পুড়ছে প্রাণী,মরছে মানুষ,*ছড়িয়ে পড়ছে রোগব্যাধী *বিশুদ্ধ পানির সংকট জেলে সেজে সাড়ে ১২ লাখ  ইয়াবার চালান জব্দ করল চকরিয়া থানার পুলিশ আলহাজ্ব আমির হোসেন কোম্পানি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মাদ্রাসা কমিটির সভাপতি নির্বাচিত টেকনাফের আলোচিত ভূট্টো হত্যা মামলার পলাতক আসামীরা মহড়া দিচ্ছে এলাকায়, মামলা তুলে নিতে হুমকি ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই

ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল

শওকত আলম:
আপডেট : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

শওকত আলম : ককসবাজার


কক্সবাজার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল রোববার (২১ এপ্রিল) ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল।

তার মধ্যে, চেয়ারম্যান পদে ৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ এ তথ্য জানিয়েছেন।

ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-এম. মমতাজুল ইসলাম, মোঃ আবু তালেব, শামশুল আলম, নুরুল কবির, ইমরুল হাসান রাশেদ, কুতুবউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ সেলিম আকবর।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, মমতাজ উদ্দিন আহমদ আহমদ করিম, বোরহান উদ্দিন মাহমুদ, আজিজুল হক রুবেল ও মোহাম্মদ আরিফ মিয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-রেহেনা আক্তার, মেহেনুর আক্তার পাখি, হামিদা তাহের, কাউসার জাহান ও শাহেনা আক্তার লাকি।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে আগামীকাল ২৩ এপ্রিল মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে হবে ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি করা হবে ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। আগামী ২১ মে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।
কক্সবাজার ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৩৬টি ভোট কেন্দ্রে ৮৮৭৬০ জন ভোটার রয়েছে। তারমধ্যে, পুরুষ ভোটার ৪৮২৪৮ জন এবং মহিলা ভোটার ৪০৫১২ জন। নির্বাচনে ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার সুবল চাকমা সহকারী রিটার্নিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। প্রসঙ্গত, ঈদগাঁও উপজেলা গঠন হওয়ার পর এবারই প্রথম উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (ভোর ৫:০৫)
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)