• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আবদুস সোবহানের মৃত্যু : সম্পাদকের শোক

নিজস্ব প্রতিবেদকঃ
আপডেট : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪


নিজস্ব প্রতিবেদক :


বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান (৮২) আর নেই। শুক্রবার ১২ জানুয়ারি রাত সাড়ে ৮ টার দিকে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।মরহুমের নিকটাত্মীয় এ তথ্য জানিয়েছেন।

 তারা আরো জানান, ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।

কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং এর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান মুক্তিযুদ্ধকালীন বান্দরবান জোনের কমান্ডার ছিলেন, কক্সবাজার জেলা (মহকুমা) এর স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেন তিনি।

 

তৎকালীন ইস্টবেঙ্গল রেজিমেন্টের গর্বিত সৈনিক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান উখিয়ার মরিচ্যাপালং মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। মৃত্যুকালে তিনি ২ পুত্র, ৪ কন্যা সহ অসংখ্য আত্মাীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

শনিবার ১৩ জানুয়ারি বিকেল ৩ টায় মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন।

 

এদিকে,কক্সবাজারবাসীর অহংকার, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর ইন্তেকালে কক্সবাজারবাণী পরিবারের পক্ষে সম্পাদক ও প্রকাশক ফরিদুল মোস্তফা খান গভীর শোক প্রকাশ করেছেন।

স্বাধীনতা যুদ্ধে মহান এই বীর মুক্তিযোদ্ধার অসামান্য অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে ফরিদুল মোস্তফা খান বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আবদুস সোবাহান এর আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন