• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

নিজস্ব প্রতিবেদকঃ
আপডেট : বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪

*নাজিরারটেকের শুটকির আড়ালে পাচার হচ্ছে মাদক


নিজস্ব প্রতিবেদক :


সুদ ও মাদকের টাকায় কক্সবাজারের আনাচে কানাচে তাফসিরুল কুরআন মাহফিলের নামে চলছে ব্যপক চাঁদাবাজি।

 

সেখানে স্থানীয় গ্রাম্য মোরলদের প্রধান অথিতি এবং বিশেষ অথিতি সহ নানা সম্মানজনক খ্যাতি দিয়ে পোস্টার পেস্টুন প্লেকার্ড ব্যানার দিয়ে কখনো কখনো গোয়েন্দা তালিকাভূক্ত মাদক পৃষ্ঠপোষকদের আমন্ত্রণ জানিয়ে ধর্ম প্রান মুসলমানদের সামনে কুরআন হাদিসের শ্রুতি মধুর বয়ানের পাশাপাশি কোথাও কোথাও ইসলামি সেলিব্রিটি আলেম ওলামাদের বিভ্রান্ত করা হচ্ছে।

 

আবার কোথাও কোথাও সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্যের পাশাপাশি বড় গলায় যারা ইসলামের কথা বলছেন,তাদের অনেকেই থানার রেকর্ড পত্র পর্যালোচনায় দাগি অপরাধী রয়েছে।

 

অভিযোগ উঠেছে,বিভিন্ন কল্যান পরিষদ, বখে যাওয়া যুব পরিষদ,ব্যবসায়ী সংগঠন সহ নানান আজগবি সংগঠনের নাম দিয়ে ইতিপূর্বে অনুষ্ঠিত এসব তাফসির মাহফিলে রাষ্ট্র বিরোধী উসকানিমূলক বক্তব্য দিয়ে কক্সবাজারের শান্ত পরিবেশকে অশান্ত করা হচ্ছে।

 

বুধবার রাতে কক্সবাজার শহরের মধ্যম কুতুবদিয়া পাড়া এবং এর আগে অনুষ্ঠিত জেলার বিভিন্ন তাফসিরুল কুরআন মাহফিল পর্যবেক্ষণ করে জানাগেছে উল্লেখিত তথ্য।

শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে এসব মৌসুমী চাঁদাবাজদের দাপট।

 

সূত্রমতে, সারাবছর মাদক ব্যবসা, ভূমিগ্রাস,সুদ, নারী নির্যাতন সহ হরেক অপকর্মে লিপ্ত এসব ধর্মান্ধরা মাহফিল আসলে বেশভূষা পাল্টিয়ে সাধারন জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।

 

অভিযোগ ওঠেছে, কোথাও কোথাও মাহফিলের নামে বখাটেদের চাঁদা না দিলে এলাকার সাধারণ মানুষদের এলাকা ছাড়া করার হুমকিও দেওয়া হয়।

 

কক্সবাজার পৌরসভার মেয়র ও স্থানীয় কাউন্সিলর অনুষ্ঠানের অথিতি তাই টাকা না দিলে পরিনাম ভয়াভহ হবে বলেও কক্সবাজার শহরে সমিতি পাড়া কুতুবদিয়া পাড়ায় ব্যপক চাঁদাবাজিতে লিপ্ত রয়েছে বেশ কিছু মাদক ব্যবসায়ী।

 

তারা কখনো কখনো প্রসাশনের নাম ভাঙ্গিয়েও শহরের নাজিরারটেক থেকে শুটকির আড়ালে মাদকের বড় চালান পাচারে লিপ্ত দীর্ঘদিন ধরে।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন