• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

জেলার ৪ নবনির্বাচিত এমপিদের চুড়ান্ত ফলাফল ঘোষনা করলেন রিটার্নিং কর্মকর্তা : ফুলেল ভালবাসায় সিক্ত কমল

ফরিদুল মোস্তফা খানঃ
আপডেট : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪

*বললেন আরও বড় সেবক হতে চাই


ফরিদুল মোস্তফা খান :


 

প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী সহ সরকার বিরোধী নির্বাচন প্রশ্নবিদ্ধে জড়িত ষড়যন্ত্র কারীদের নানা অপতৎপরতার মধ্যেই কক্সবাজার সদর রামু ঈদগাও আসনের এমপি সাইমুম সরওয়ার কমলের নির্বাচনী বেসরকারি ফলাফল ঘোষনা দিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা কক্সবাজারের ডিসি মুহাম্মদ শাহীন ইমরান।

 

৭ জানুয়ারি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরের দিন ৮ জানুয়ারী কক্সবাজার জেলা প্রসাশক সম্মেলন কক্ষে  কক্সবাজারের সুযোগ্য ডিসি শাহীন ইমরান আনুষ্ঠানিক ভাবে এই ফলাফল ঘোষনা করেন।

 

এই সময় তিনি কক্সবাজার-৪ উখিয়া টেকনাফে আওয়ামিলীগ মনোনীত নৌকা প্রতীকের শাহেনা আকতার, মহেশখালী -কুতুবদিয়ায় আশেক উল্লাহ রফিক এবং চকরিয়া পেকুয়ায় কল্যান পার্টির চেয়ারম্যান হাত ঘড়ি প্রতীকের ছৈয়দ ইব্রাহীমকে ও বেসরকারি ভাবে এমপি নির্বাচিত হওয়ার চুড়ান্ত ফলাফল প্রকাশ করেন।

 

রিটার্নিং কর্মকর্তা হিসেবে ডিসির বার্তা প্রেরণ সিট চুড়ান্ত ফলাফলে ২৯৬ কক্সবাজার -৩ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৯ হাজার ৬শত ১০ জন ছিল।

 

ভোট কেন্দ্রের সংখ্যা ১৭৬।ফলাফল প্রাপ্ত ভোট কেন্দ্রের সংখ্যা ১৭৬।

এতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ কল্যান পার্টির হাত ঘড়ি প্রাপ্ত ভোটের সংখ্যা ৯৮৮।

স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মিজান সাঈদ ২১৯৪৬ ভোট পেয়েছেন বলে উল্যেখ রয়েছে।

 

বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট( বিএনএফ) টেলিভিশন প্রতীকের মুহাম্মদ ইব্রাহীম পেয়েছেন ২৬৮ ভোট।

জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকের মুহাম্মদ তারেক ১৩৭১ ভোট।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাফের কুড়েঘর প্রতীকের শামিম আহসান বুলুর প্রাপ্ত ভোটের সংখ্যা ৫০৫।

এবং বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতীকের প্রার্থী সাইমুম সরওয়ার কমল সর্বমোট ১৬৭০৩৯ ভোট পেয়ে আবারও বেসরকারিভাবে এমপি নির্বাচিত হন।

এই নিয়ে এমপি কমল টানা ৩য় বারের মত কক্সবাজারের এমপি নির্বাচিত হন।

 

জেলার ভোটের হিসাব পর্যালোচনায় দেখাগেছে,আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলই সর্বোচ্চ ভোটে কক্সবাজারে নির্বাচিত একমাত্র এমপি।

 

জানাগেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, সাবেক ডাকসু নেতা, কক্সবাজারের শ্রেষ্ট সমাজসেবক, সাবেক জাতীয় সংসদ সদস্য, রাষ্ট্রদুত ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব ওসমান সরওয়ার আলম চৌধুরী’র ছেলে এমপি কমল কক্সবাজার-৩ আসনে প্রথম বার আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন ২০১৪ সালের নির্বাচনে।

এরপর ২০১৮ সালের নির্বাচনে ২য়বার এবং ২০১৪ সালের দলীয় মনোনয়ন পেয়ে ৩য়বারের মতো আবারো এমপি হয়ে হ্যাটট্রিক করেন।

ধারাবাহিক এই বিজয় সম্পর্কে এমপি কমল বলেন, আমি মানুষকে ভালোবাসি। তাই মানুষও আমাকে ভালোবেসে তিনবার ভোট দিয়ে এমপি বানিয়েছে।

 গত ১০ বছরে কক্সবাজার সদর, রামু ও ঈদগাঁও উপজেলায় সংগঠনের তৃণমূলকে ঢেলে সাজিয়েছি। এলাকার উন্নয়ন করেছি। জনগণ তাই এবারও আমাকে নিরঙ্কুশভাবে ভোট দিয়েছে।

 

এদিকে নিজেদের প্রিয় নেতা এমপি নির্বাচিত হওয়ার পর রামু ককসবাজার ও ঈদগাঁও বাসীকে কোন প্রকার বিজয় মিছিল না করে শান্ত থাকার অনুরোধ জানিয়ে এমপি কমল বিরল ভালবাসায় ভূষিত হচ্ছেন।

 

প্রতিক্রিয়ায় তিনি বলেন,আপনারা কষ্ট করে আমাকে ভোট দিয়ে যে দায়িত্ব অর্পন করছেন,আমি চেষ্টা করবো ভবিষ্যতে আরও বড় সেবক হয়ে আপনাদের সেবা দিতে।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন