• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

ক্যাম্পে র‌্যাবের সাথে আরসার গুলাগুলি

মোহাম্মদ শহিদ :
আপডেট : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩


মোহাম্মদ শহিদ:


কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের সাথে আরসার সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। রবিবার রাতে উখিয়ার জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। এসময় র‌্যাব সদস্যরা ক্যাম্পে একটি ঘর ঘিরে রাখে। পরে সেই ঘর থেকে অস্ত্রসহ আরসার চার সদস্যকে আটক করেছে র‌্যাব। র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক লে কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, পোপন সংবাদের র্ভিত্তিতে তার কাম্পে অভিযানে যায়। অধিনায়ক জানান, ক্যাম্পে নাশকতা সৃষ্টির লক্ষে ক্যাম্পের একটি ঘরেই গোপন বৈঠক করছিল আরসার সদস্যরা। এমন সময় যাবের উপস্থিতি টের পেয়ে আরসা সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। ঘন্টাব্যাপি চলা গোলাগুলির পর আরসার চার সদস্য পালিয়ে যায়। বাকি চার সদস্যকে ওই ঘর থেকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৫টি অস্ত্র, কার্তুজসহ বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়। অভিযানের বিষয়ে বিস্তারিত সোমবার সকাল ১১টায় কক্সবাজার র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে জানান র‌্যাব অধিনায়ক লে কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

 

এর আগে ১৯ নভেম্বর উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) তিন শীর্ষ কমান্ডারকে গ্রেপ্তার করেছিল র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন