• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
টেকনাফের ওসি ওসমান গনির নেতৃত্বে ইয়াবার বড় চালান উদ্ধার কুতুবজোম দাখিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত টেকনাফের হ্নীলা স্টেশনে এমপি বদির নিজস্ব অর্থায়নে স্থাপিত মাছ বাজার উচ্ছেদে জনমনে ক্ষু্দ্ধ প্রতিক্রিয়া লামায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা পুরুষ্কার বিতরণ সম্পন্ন হুইপ কমল এমপি’র সহকারী একান্ত সচিব পদে নিয়োগ পেলেন মিজানুর রহমান কৃষকদের উৎপাদিত পণ্যের টেকসই মার্কেট লিংকেজ এবং পেশাগত নিরাপত্তা নিশ্চিত বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত চকরিয়ার ওসি নাদিম আলী আবারও কক্সবাজারের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনীত জমকালো আয়োজনে লামায় দৈনিক সাঙ্গুর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কুতুবদিয়া লেমশীখালী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শিক্ষা পদক সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ডাল্টন জহির FBCCI সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম স্ট্যান্ডিং কমিটি 2023 – 2025 কো চেয়ারম্যান নির্বাচিত

অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ ও মিছিল

শাহাদাত হোসেন :
আপডেট : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩


শাহাদাত হোসেন:


সরকারের পদত্যাগের দাবিতে অবরোধের সমর্থনে ঢাকায় বিক্ষোভ ও মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে মিরপুরে-১, বাড্ডা-রামপুরা, শেওড়াপাড়া, মতিঝিল, সবুজবাগ, লালবাগ, হাজারীবাগ, ডেমরা এবং শনির আখড়াসহ বিভিন্ন ওয়ার্ড ও থানায় এসব মিছিল অনুষ্ঠিত হয়। সকালে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মিরপুরে-১ রাজপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা।

এই বিক্ষোভ মিছিল শেষে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, সরকার কথিত নির্বাচনের নামে রাজনৈতিক ভিক্ষুকদের মাধ্যমে চরদখলের আয়োজন করে রাষ্ট্রীয় ক্ষমতা আবারো কুক্ষিগত করার নতুন ষড়যন্ত্র শুরু করছে। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র ও উচ্চাভিলাষ কোনভাবেই বাস্তবায়িত হতে দেবে না।

নির্বাচন নিয়ে খেলতামাশা না করে সরকারকে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান তিনি।

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুস সবুর ফরহাদ। শেওড়াপাড়ায় অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। উত্তরের কর্মপরিষদ সদস্য মো. টুটুলের নেতৃত্বে মিছিলটি শেওড়াপাড়া থেকে শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় গিয়ে শেষ হয়।

এদিকে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল ড. মু. আবদুল মান্নান। সকালে সবুজবাগে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শূরা সদস্য মতিউর রহমান।

 

শনির আখড়ায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। মিছিলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা বাধা দিতে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে জামায়াতের কর্মীদের ধাওয়ায় তারা স্থান ত্যাগ করে চলে যায়। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন।

এছাড়া লালবাগ, হাজারীবাগ এবং ডেমরায়ও অবরোধের সমর্থনে মিছিল করেছেন দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন