• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

রেলস্টেশন থেকে টমটম এর ভাড়া নির্ধারণ

শহর প্রতিনিধি :
আপডেট : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩


শহর প্রতিনিধি :


প্রথমবারের মতো ২০ টি বগিতে ১ হাজার ২০ জন পর্যটক নিয়ে ঢাকা থেকে কক্সবাজার পৌঁছেছে এই রুটের প্রথম বানিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস।

আর ট্রেনে কক্সবাজারে আসা পর্যটকদের রেল স্টেশন থেকে কক্সবাজার শহরে আসাকে নির্বিঘ্ন ও হয়রানি মুক্ত করতে কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করে দিয়েছে কক্সবাজার ট্রাফিক পুলিশ।

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে কক্সবাজার শহরে যেকোনো হোটেল পর্যন্ত কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৫০ টাকা এবং রিজার্ভ ২০০ টাকা।

এসময় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয় প্রায় আড়াই শতাধিক কক্স-ক্যাব (টমটম) এর চালকেরা।

নিরাপদ ও পর্যটন বান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা গড়ার লক্ষ্যে এমন উদ্যোগ বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী। পাশাপাশি নিরাপদ ও স্বাচ্ছন্দময় ভ্রমণের জন্য কক্স-ক্যাব নিবন্ধিত চালকদের গাড়ি(টমটম) ব্যবহার করার আহ্বান জানান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (০১ ডিসেম্বর) ঢাকা থেকে রাত ১০ টা ৩০ মিনিটে ২০ টি বগি নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে “কক্সবাজার এক্সপ্রেস”। যেটি কক্সবাজার রেলস্টেশনে পৌঁছায় শনিবার (২ ডিসেম্বর) সকাল ৭ টা ৫৮ মিনিটে।

এর আগে পর্যটন নগরী কক্সবাজার শহরে যানবাহন(টমটম) চালকদের স্মার্ট ডাটাবেজ ‘কক্সক্যাব’ চালু করার জন্য কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরীকে স্মার্ট বাংলাদেশ পুরষ্কারে ভূষিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন