• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
সর্বশেষ খবর
বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার। কুরআনের পথে না চললে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা হবে না : ক্বারী আবুল কাসেম সরকার বড় ভাইকে মারধরের ঘটনায় ২ বছরের সাজাপ্রাপ্ত আনাছের সাজা আপিলেও বহাল টেকনাফে কোরিয়া সার্ভিসে ইয়াবা আটক নিয়ে চলছে তোলপাড় : চলছে তদবির

জীবনের শেষ রক্তবিন্দু কক্সবাজারবাসী এবং শেখ হাসিনার জন্য বিলীন করে দিতে চাই : এমপি কমল

ফরিদুল মোস্তফা খানঃ
আপডেট : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩


ফরিদুল মোস্তফা খান:


শুধু কক্সবাজার সদর রামু আসন নয়,নম্রতা ভদ্রতা উদারতার এবং মানবতার জন্য এমপি কমলের জনপ্রিয়তা জেলার বাইরে দেশ বিদেশের বিভিন্ন স্থানে।

যেখানেই গেছেন মানুষের মনজয় করেছেন তিনি।ফলে দল কিংবা সাধারণ মানুষের কাছে সমান জনপ্রিয় কক্সবাজার- ৩ (সদর-রামু ঈদগাঁও)আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল।

 

জানা গেছে, তার সাফল্যের নেপথ্যে রয়েছে ব্যাপক জন সম্পৃক্ততা।

সম্প্রতি এমপি হওয়ার পর থেকে  অনুষ্ঠিত সব ইউপি নির্বাচনে সাংসদ কমলের আর্শীবাদপুষ্ঠ প্রার্থীদের জয়জয়কারই এর অন্যতম উদাহরণ হিসেবে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক ও বিভিন্ন শ্রেণীর সচেতন ব্যক্তিবর্গ।

এছাড়াও তিনি এমপি হওয়ার পর রামু ও কক্সবাজারে সদরে ব্যাপক উন্নয়নের কারণে কক্সবাজার- ৩ আসনে কমলের বিকল্প কমল; এমনই মনে করছেন তৃণমূলের আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি বেশীর ভাগ সময় নিজ নির্বাচনী এলাকায় কাটিয়েছেন।

 কক্সবাজার সদর ও রামু ঈদগাও উপজেলার ইউনিয়ন সমূহ ঘুরে ঘুরে সাধারণ মানুষের খবরা খবর নিয়ে মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে তিনি প্রতিনিয়তই নিজেকে নিবেদিত রেখেছেন।

এছাড়াও বিদেশ সফর করে ‘আমরা কক্সবাজারবাসী’র ব্যানারে ভূমিকম্পে বিধ্বস্ত নেপালিয়ানদের পাশে দাঁড়ানোর মত মানবিক কাজগুলো কমলকে দেশে-বিদেশে জনপ্রিয় করে তুলেছে।

কক্সবাজার সমুদ্র গবেষণা ইনস্টিটিউট, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কক্সবাজার সদর হাসপাতালে আইসিইউ সংযোজন, রেল লাইন সম্প্রসারণ প্রকল্পের অগ্রগতি, মেডিকেল কলেজ প্রতিষ্ঠা, কক্সবাজার বিমান বন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর, কক্সবাজারে পৌরসভাকে সিটি কর্পোরেশনে রূপান্তরে সংসদে দাবী উত্থাপনসহ কক্সবাজারকে একটি অত্যাধুনিক পর্যটন নগরী হিসেবে প্রতিষ্ঠায় সাংসদ কমলের ভূমিকা প্রশংসনীয়।

রামু উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ রামু কলেজ ও রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়কে সরকারীকরণসহ নতুন নতুন বিদ্যালয় প্রতিষ্ঠায় তার বিশেষ অবদান রয়েছে।

আলহাজ সাইমুম সরওয়ার কমল এমপি অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আল্লাহ’র রহমতে ও মানুষের সহযোগিতায় আমি মানুষের জন্য কাজ করতে পারছি জননেত্রী শেখ হাসিনার আশির্বাদে।

দ্বাদশ জাতীয় সংসদে সদস্য হতে পারলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট এবং ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে নিজেকে উজাড় করে দিতে পারব বলে আমি মনে করি।

 

কক্সবাজার সদর রামু ঈদগাঁওকে নিয়ে আরও অনেক স্বপ্ন আছে মহান আল্লাহ সহায় থাকলে তা বাস্তবায়ন করতে পারবো ইনশাআল্লাহ।

 

আমি এমপি হবো না হবো সেটা বড় কথা নয়।জীবনের শেষ রক্তবিন্দু কক্সবাজারবাসী এবং শেখ হাসিনার জন্য বিলীন করে দিতে চাই।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন