• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

বদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে তার সন্তান দাবী করা ইসহাক

বানী ডেস্ক:
আপডেট : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩


নিজস্ব প্রতিবেদক :


উখিয়া টেকনাফের আলোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদির সন্তান দাবী করা ইসহাক এবার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হবার জন্য নির্বাচন কার্যালয় থেকে সংগ্রহ করেছেন মনোনয়ন ফরম।

উখিয়া- টেকনাফ নিয়ে গঠিত সংসদীয় আসন কক্সবাজার-৪ এ নির্বাচন করবেন ইসহাক। যেখান থেকে সংসদ সদস্য ছিলেন তার দাবী করা পিতা আব্দুর রহমান বদি। বর্তমানে সংসদ সদস্য আছেন বদির স্ত্রী শাহীন আক্তার।

নির্বাচন করার বিষয়ে ইসহাক মনে করেন তার বাবার অনেক ক্ষমতা, অনেকটা বাবার ক্ষমতাকে চ্যালেঞ্জ করার জন্যই তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন নির্বাচনে।

বদি যদি তাকে সন্তান হিসেবে স্বীকার করেন, তাহলে নির্বাচন থেকে সরে যাবেন বলেও জানান ইসহাক। আর তা নাহলে সর্বোচ্চ যা করতে হয়, তিনি তা করতে চান।

ইসহাক আগামী সংসদ নির্বাচনে তার বাবা দাবী করা আব্দুর রহমান বদির জন্য শুভকামনাও জানিয়েছেন।

চেহারার গড়ন – কথা বলার ধরন সবকিছু মিলিয়ে নিজেকে আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির সন্তান দাবী করে আসছিলো মো. ইসহাক। ৩০ বছরের এই যুবক পিতৃ পরিচয়ের জন্য দ্বারস্থ হয়েছে আদালতের কাছেও। তিন বছর আগে তিনি কক্সবাজার আদালতে পিতৃ পরিচয়ের জন্য বদির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এখনকার কি অবস্থা জানতে চাইলে, ইসহাক জানায়, এটি প্রমাণিত হবে জেনেই তার বাবা বদি কৌশলে আদালতের সমন গ্রহণ করছেন না। তবে তিনি আশা করেন, বদি আদালতে হাজির হবেন।

সন্তান দাবী করার বিষয়ে জানতে চাইলে আব্দুর রহমান বদি মুঠোফোনে বলেন, মামলা চলছে, মামলা শেষ হলে দেখবেন। তবে সমন গ্রহণ করছেন না কেনো জানতে চাইলে- বদি বলেন, তিনি ঢাকায় থাকলে কিভাবে সমন গ্রহণ করবেন!

এক পর্যায়ে উত্তেজিত হয়ে প্রতিবেদককে সমন নিয়ে তার কাছে যেতে বলেন।

এদিকে সন্তান দাবী করার মূল ভিত্তি কি জানতে চাইলে ইসহাক বলেন, ডিএনএ টেস্ট করালেই সব পরিস্কার হয়ে যাবে। এখন তো মৃত মানুষের পরিচয়ও ডিএনএ টেস্ট করিয়ে পাওয়া যায়।

ইসহাক সবশেষে কান্নাজড়িত কণ্ঠে, সন্তান হিসেবে মেনে নেয়ার জন্য আব্দুর রহমান বদির কাছে আকুলতা প্রকাশ করেন।

মামলা সংক্রান্ত বিষয়ে গেলো বার নির্বাচন করতে পারেনি আব্দুর রহমান বদি। এবারেও নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার জন্য বদি আওয়ামীলীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। সাথে তার স্ত্রী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তারও মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন