• মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

ঈদগড়ে যুবক অপহরণ

বার্তা পরিবেশক
আপডেট : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩


বার্তা পরিবেশক


রামুর ঈদগড়-ঈদগাঁও সড়কের পানেরছড়া ঢালায় যুবক অপহরণ করেছে সশস্ত্র ডাকাত দল। অপহরণের শিকার যুবকরা হলেন- রামুর ঈদগড় ইউনিয়নের ১নং ওয়ার্ডের ধুমছাকাটা গ্রামের সৌদি প্রবাসী মো. ওসমানের ছেলে টমটম চালক মো. তারেক ও একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ছগিরাকাটা গ্রামের মৃত দানু মিয়ার ছেলে শহিদুল ইসলাম।

 

এদের মধ্যে শহিদুল ইসলাম কৌশলে সশস্ত্র অপহরণকারি চক্রের কবল থেকে পালিয়ে আসতে সক্ষম হয়েছেন। মঙ্গলবার রাতে এ রিপোর্ট লেখাকালীন অহরণের শিকার টমটম চালক মো. তারেক আটকে রেখে মুক্তিপণ দাবি করছে বলে জানা গেছে।

মো. তারেকের মা হুসনে আরা বেগম বিষয়টি স্বীকার করে জানান- অপহরণকারিরা তার মোবাইলে ফোনে কল করে ৩ লাখ টাকা মুক্তিপন দাবী করছে। কিন্তু এত টাকা দেয়ার সামর্থ্য তার নেই। এ কারণে তিনি ছেলেকে উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

 জানা গেছে, সোমবার, ২০ নভেম্বর রাত সাড়ে ১১ টার দিকে টমটম চালক মো. তারেক ঈদগাঁও বাসষ্টশন থেকে ৪ জন যাত্রী নিয়ে ঈদগড় রওনা দেন। পথিমধ্যে ঈদগড়-ঈদগাঁও সড়কের পানেরছড়া ঢালায় পৌঁছলে সশস্ত্র ডাকাতদল অস্ত্রের মুখে গাড়ীটি থামিয়ে যাত্রীদের দেহ তল্লাশি করে নগদ টাকা মোবাইল কেড়ে নেয়। এসময় ডাকাতদলটি গাড়িতে থাকা মো. তারেক ও শহিদুল ইসলামকে অপহরণ করে পাহাড়ি অরণ্যে নিয়ে যান।

 

এর মধ্যে মঙ্গলবার ভোরে অপহরণের শিকার শহিদুল ইসলাম অপহরণকারি চক্রের কবল থেকে কৌশলে পালিয়ে লোকালয়ে চলে আসেন। শহিদুল ইসলাম দৈনিক কক্সবাজার কে জানান- অপহরণকারিরা তাদের দুইজনকে গহীন জঙ্গলে নিয়ে যায়। সেখানে তাদের বেঁধে রেখে সারারাত মারধর করে। ভোর রাতে ডাকাতদল স্থান পরিবর্তন করে তাদের অন্য জায়গায় নিয়ে যাওয়ার সময় কৌশলে দৌঁড়ে আত্মগোপনে চলে যান তিনি। পরদিন ভোরের আলোতে তিনি লোকালয়ে আসতে সক্ষম হন।

ঈদগড় পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মনির উদ্দীন জানান- অপহরণের সংবাদ পাওয়ার পর থেকে পাহাড়ি অরণে অভিযান চালানো হচ্ছে। অপহৃতদের উদ্ধারের চেষ্টা চলছে। তিনি আরো জানান- সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ঈদগড়-ঈদগাঁও সড়কের পানেরছড়া ঢালায় পুলিশ ডিউটিতে থাকে। তাই এ সময়ের মধ্যে সকলকে যাতায়াত করতে হবে। বিশেষ প্রয়োজনে রাত ৮ টার পর কারো চলাচল করতে হলে পুলিশ কে জানালে তখনও পুলিশ অতিরিক্ত নিরাপত্তা দেবে।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন