• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঢাকাস্থ শিয়ালকাঠী ইউনিয়ন কল্যাণ সমিতি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সমুদ্র নগরী কক্সবাজারে পর্যটকের নিরাপত্তায় কক্স-ক্যাব এমপি আনার খুন: যা উল্লেখ আছে মামলার এজাহারে এমপি আনারকে হত্যা, মরদেহ উদ্ধার আজ কক্সবাজারের অবিসংবাদিত নেতা জিএম রহিম উল্লাহর মৃত্যুবার্ষিকী, সম্পাদকের শ্রদ্ধা নির্বাচনী সংঘর্ষে নিহত হয়েছেন পোকখালীর এক কর্মী সমর্থক চকরিয়ায় সাঈদি, পেকুয়ায় রাজু ও ঈদগাঁওতে তালেব চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম টেকনাফে আইন শৃংখলা কমিটির সভায় : নির্বাচনকে সামনে রেখে আইন শৃংখলা নিয়ন্ত্রণ রাখুন; ইউএনও আদনান সাগরে ৬৫ দিন মাছ আহরণ বন্ধ, দুশ্চিন্তায় জেলেরা

কক্সবাজার সদরে  র‌্যাবের অভিযান :ডাকাত চক্রসহ বিপুল পরিমান অস্ত্র শস্ত্র উদ্ধার 

মোহাম্মদ ফয়সাল:
আপডেট : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

মোহাম্মদ ফয়সাল :


কক্সবাজার সদরের পৌরসভাস্থ কস্তুরীঘাট নতুন ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের ছয়জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫; বিপুল পরিমাণ দৈশীয় অস্ত্র-শস্ত্র উদ্ধার

 

র‌্যাব বলেন,র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)  বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এ পর্যন্ত  জঙ্গি, মাদক ব্যবসায়ী, জালনোট ব্যবসায়ী, ছিনতাইকারী, চাঁদাবাজ, মানবপাচারকারী, প্রতারক, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, শীর্ষ সন্ত্রাসী এবং অস্ত্রধারী সন্ত্রাসীসহ ডাকাতদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে।

 সম্প্রতি কক্সবাজার শহর’সহ জেলার অন্যান্য উপজেলায় প্রায় প্রতিনিয়তই ডাকাতি, অপহরণ, মাদক পাচার, ছিনতাই ও ধর্ষণের মত অপরাধ সমূহ সংঘঠিত হওয়ার প্রেক্ষিতে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য র‌্যাব-১৫ এর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।

 

র‌্যাব আরও বলেন,এরই ধারাবাহিকতায় একটি ডাকাত দল দেশীয় অস্ত্র-শস্ত্রসহ কক্সবাজার সদরের পৌরসভাস্থ কস্তুরীঘাট নতুন ব্রীজ এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ২০ নভেম্বর ২০২৩ তারিখ রাতে র‌্যাব-১৫ এর একটি আভিধানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানের বিষয়টি বুঝতে পেরে ডাকাত দলের সদস্যরা দিক-বিদিক দৌড়ে পালিয়ে যেতে থাকে। এ সময় পলায়নরত ডাকাতদের মধ্যে ধাওয়া করে জলদুস্য সর্দার আব্দুল খালেক’সহ ছয়জন ডাকাত’কে গ্রেফতার এবং উদ্ধার করা হয় ০৩টি দেশীয় তৈরী এলজি, ০৬ রাউন্ড কার্তুজ, ০১টি একনলা বন্দুক, ০২টি কিরিচ, ০১টি রামদা, ০২টি টর্চলাইট, নগদ ১৮,৩০০/- টাকা এবং ০৮টি মোবাইল ফোন।

গ্রেফতারকৃত ডাকাত চক্রটির পরিচয়, (১) মোঃ আব্দুল খালেক (২৯), পিতা-মৃত লোকমান হাকিম, সাং-দক্ষিণ মুহুরী পড়া, সদর, কক্সবাজার।

(২) মোঃ সাইফুল ইসলাম @ সাদ্দাম (২৫), পিতা-মোঃ হোসাইন @ সৈয়দ হোসাইন, সাং-উত্তর নুনিয়ারছড়া, ০২নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, এ/পি- সাং-দক্ষিণ মুহুরী পাড়া, বিসিক, সদর, কক্সবাজার।

(৩) মোঃ আরিফুল ইসলাম (২৬), পিতা-মৃত শাহজাহান, সাং-বড় বাজার, পেশকার পাড়া, সদর, কক্সবাজার।

(৪) মোঃ খাইরুল আমিন (৩০), পিতা-আবুল বাছের, সাং-দক্ষিণ মুহুরী পাড়া, সদর, কক্সবাজার।

(৫) মোঃ রায়হান (২৫), পিতা-খুইল্যা মিয়া, সাং- দক্ষিণ ঘোনার পাড়া, ০৯নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, এ/পি- সাং-দক্ষিণ মুহুরী পাড়া, সদর, কক্সবাজার।

(৬) আব্দুল্লাহ আল নোমান (২৬), পিতা-মৃত আব্দুর রশিদ, সাং-দেবেঙ্গা পাড়া, মহেশখালী, কক্সবাজার।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ডাকাতরা বলেন, র্দীঘদিন ধরে অপরাধমূলক নানাবিধ কর্মকান্ডের সহিত জড়িত রয়েছে তারা। গ্রেফতারকৃত ডাকাত চক্রটি কস্তুরীঘাট নতুন ব্রীজের এলাকায় সমবেত হয়ে পরস্পর জ্ঞাতসারে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছিল। আরো জানা যায় যে, ডাকাত দলটি ইতিপূর্বে পর্যটন নগরী কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্র-শস্ত্রের ভয়-প্রীতি প্রদর্শন করতঃ ডাকাতি’র পাশাপাশি চুরি, ছিনতাই এবং অপহরণ ও মুক্তিপণ আদায়’সহ বিভিন্ন অপরাধ কার্যক্রম পরিচালনা করতো। রেকর্ডপত্র যাচাইয়ান্তে ধৃত ডাকাত দলের আব্দুল খালেকের বিরুদ্ধে ০৯টি, সাইফুল ইসলাম @ সাদ্দামের ০৫টি, আরিফুল ইসলামের ০৩টি এবং খাইরুল আমিনের ০৩টি মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়।

 

র‌্যাব জানান,গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:৩১)
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)