• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

নির্যাতিত তিন সাংবাদিকের জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে মানবাধিকার উন্নয়ন সংস্থার আবেদন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১

কক্সবাজারের মাদক, দুর্নীতি গ্রেফতার বাণিজ্যের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক ফরিদুল মোস্তফা কে রাজধানী থেকে ধরে নিয়ে অমানুষিক নির্যাতন চালিয়ে ওসি প্রদীপ কুমার দাসের সাজানো ৬ মামলায় আসামি করেন। কক্সবাজারের বিজ্ঞ আদালতে মামলা করলেও পুলিশের তদন্তের অবহেলা থাকায় মৃত্যুর ঝুঁকিতে পড়েছে সাংবাদিক ফরিদুল মোস্তফা।
চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ার দীর্ঘদিন ধরে চট্টগ্রামের একটি মাদক ও দুর্নীতিবাজ চক্রের বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশ করলে তাকে অপহরণ করে নিয়ে অমানুষিক নির্যাতন চালায়। পরবর্তীতে পুলিশ উদ্ধার করলেও আসামিদের জামিনের পর রিমান্ড চায় পুলিশ। এ ঘটনায় চট্টগ্রামের সাংবাদিকদের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
ময়মনসিংহ প্রতিদিনের সম্পাদক ও জাতীয় দৈনিক আমাদের কন্ঠের বিশেষ প্রতিনিধি সাংবাদিক খায়রুল আলম রফিক ময়মনসিংহ অঞ্চলের মাদক, দুর্নীতিবাজ ডিবি পুলিশের এসআই আকরাম হোসেনের গ্রেফতার বাণিজ্যসহ একাধিক সংবাদ প্রকাশ করেন। পরে
মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে এসআই আকরাম হোসেন সাংবাদিক খায়রুল আলম রফিক কে ডিবি হেফাজতে নিয়ে তিনদিন আটক রেখে অমানুষিক নির্যাতন চালায়। পরবর্তীতে মিথ্যা এবং সাজানো মামলা দিয়ে আদালতে প্রেরন করেন।
এই তিন সাংবাদিকের নির্যাতনের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেছেন ” অসহায়দের পক্ষে মানবাধিকার উন্নয়ন সংস্থা।


আরো বিভন্ন নিউজ দেখুন