• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব আন্তর্জাতিক সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

ছৈয়দ খায়রুল আলমঃ
আপডেট : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩


সৈয়দ খায়রুল আলম:


ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব এপার বাংলা ওপার বাংলার সাহিত্য সাংস্কৃতিক উৎসবে দেশে বিদেশের বিশিষ্টজনের অংশগ্রহনের মাধ্যমে আন্তর্জাতিক সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।
২ নভেম্বর বিকালে কল্যানী পৌরসভার সহযোগিতায় এবং ভারত বাংলাদেশ মৈত্রী সংসদের আয়োজনে নদীয়া দক্ষিণ জেলা ও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা সহ আসামের শিলচর, ব্যাঙ্গালোর ও ত্রিপুরা রাজ্য শাখা ও ধর্মনগর সহ বাংলাদেশের ঢাকা, কুমিল্লা, খুলনা,নড়াইল, সুনামগঞ্জ ও চট্টগ্রামের সংগঠনের সদস্যরা মিলনমেলায় উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে কেন্দ্রীয় সভাপতি স্বাতী ব্যানার্জী দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রিয়াজুল ইসলাম,ডেপুটি হাই কমিশনার,(শিক্ষা ও ক্রীড়া), বাংলাদেশ হাই কমিশন কলকাতা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ পৌরপ্রধান, কল্যাণী পৌরসভা,বলরাম মাঝি,বাংলাদেশের প্রাক্তন আমলা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব,আকম সাইফুল ইসলাম চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক, ঢাকা,গোলাম ফারুক, সাধারণ সম্পাদক খুলনা, এনামুল হক বাচ্চু, মানবিক সমাজকর্মী নড়াইল,পাচারের শিকার মানব উদ্ধার ও শিশু সুরক্ষা সংস্থার চেয়ারম্যান কবি সৈয়দ খায়রুল আলম,
বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কলকাতা সৈত্যকাম বাগচি, সংগীত শিল্পী ঢাকা,মাহমুদুল হাসান,
সাংস্কৃতিক সম্পাদক মতিঝিল, ঢাকা,কোহিনূর রহমান শিল্পী,আবৃত্তি শিল্পী ঢাকা, কবি সোহলী মল্লিক, আবৃত্তি শিল্পী দেবনিষ্ঠা জানা, আবৃত্তি ড. অমিতাভ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
সাংগঠনিক বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক বিশিষ্ট সংগঠক সাংস্কৃতিক ব্যক্তিত ভারত বাংলাদেশ মৈত্রী সংসদের সাধারণ সম্পাদক আশিস কুমার সরকার।
অনুষ্ঠান সঞ্চালনায় বিশিষ্ট আবৃত্তি শিল্পী দেবনিষ্ঠা জানা।

সাংস্কৃতিক অনুষ্ঠান রিভার্স, ড. তানিয়া দাশ, সংগীত নৃত্য আবৃত্তি শান্তিনিকেতন শাখা, নৃত্যানুষ্ঠান, পরিবেশনায়- নৃত্যবিহার ও আব্বাসউদ্দীন একাডেমি, খুলনা ( বাংলাদেশ) কল্যাণীর স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা প্রমুখ। সংগঠনের সংগীত,”বিশ্বসাথে যোগে যেথায় বিহারো”
পরিচালনায়- শিল্পী সরকার,পরিবেশনায়- কল্যানী গীতবিতান ও নদীয়া দক্ষিণ জেলা সংগঠনের শিল্পীবৃন্দ, স্তোত্রপাঠ- সোমা সিংহ, শান্তিনিকেতন,সমবেত প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে উদ্বোধন, ( রিভার্স), গঙ্গা-পদ্মা-রূপসা-চুর্নি,জলঙ্গী পঞ্চ নদীর জলের মিলনের মধ্যে সম্প্রীতি ও নদী বাঁচাও এর বার্তা ।
সমবেত সংগীত ” আমার মা- পদ্মা আমার মা ” পরিচালনায় সংগীতা চক্রবর্তী,পরিবেশনায়- কল্যানী গীতবিতান ও নদীয়া দক্ষিণ জেলা সংগঠনের শিল্পীবৃন্দ।


আরো বিভন্ন নিউজ দেখুন