• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

রাণাঘাট সংস্কৃতি উৎসব ও দশদিন ব্যাপি বই মেলার উদ্বোধন

ছৈয়দ খায়রুল আলমঃ
আপডেট : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩


সৈয়দ খায়রুল আলম, ২বাংলারনিউজ ডেস্কঃ


নদীয়া জেলার রাণাঘাট বই মেলা ও সংস্কৃতি উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। উৎসবের উৎসব “বই উৎসব ” বইপ্রেমীর উৎসবে সাজো সাজো রব,বই পড়ুন,বই উপহার দিন,বই পড়া করলে পণ,সার্থক হবে মানব জীবন।

রাণাঘাট বই মেলা সংস্কৃতি সমিতির আয়োজনে পয়লা নভেম্বর বুধবার সন্ধ্যা ছয়টায় রাণাঘাট স্বাস্থ্যোন্নতি ময়দান ইনডোর স্টেডিয়ামে বই মেলার উদ্বোধন করেন নদীয়া জেলা পরিষদ সহ সভাপতি, সজল কুমার বিশ্বাস।
রাণাঘাট বই মেলা সংস্কৃতি উৎসব কমিটির সভাপতি অবঃ ব্রিগেডিয়ার তুষার কান্তি মুখোপাধ্যায় এর সভাপতিত্বে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক শ্রী বরুণ চক্রবর্তী, নদীয়া জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি দীপক বসু, বাংলাদেশের মানবিক সমাজকর্মী কবি সৈয়দ খায়রুল আলম,বাংলাদেশের সংগীত শিল্পী সহযোগী অধ্যাপক মাহমুদুল হাসান,রাজা রামমোহন রায়ের বংশধর কবি ডা রজত মোহন রায়,কবি অভিনেতা ও সব্যসাচী পুরস্কার প্রাপ্ত আবৃত্তিকার সেলিম দুরাণী বিশ্বাস, কবি গীতিকার ও সুরকার পরাশয় বন্দ্যোপাধ্যায়, শ্রীপং সিং মহাবিদ্যালয় অধ্যাপীকা ড, দেবযানী ভৌমিক চক্রবর্তী, বিশিষ্ট প্রাবন্ধিক লালন গবেষক শুভেন্দু শুকল,বিশিষ্ট শিক্ষক ও সাংবাদিক সফিকুল ইসলাম, আকাশবাণীর শিল্পী ও বিশিষ্ট বাচিক শিল্পী মৌ পাঠক সিংহ, বিশিষ্ট শিক্ষক ও বাচিক শিল্পী সরস্বতী দাস, কার্যনির্বাহিক, রাণাঘাট পৌরসভা, বিপুল চক্রবর্তী, রাণাঘাট বইমেলা সংস্কৃতি কমিটির সহ সভাপতি মিহির মিত্র,দীপংকর সরকার, সম্পাদক সুব্রত সেন,সহ সম্পাদিকা নিলিমা সেন,সুপ্রিয়া ঘোষ,গোপা কর্মকার,ইলা সাহা,তুপ্তি মিত্র, সদস্য অমিতাভ বিশ্বাস, সহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে অতিথিদের সন্মাননা স্মারক, উত্তোরিও,ব্যাজ মিষ্টির প্যাকেট ও ফুলের তোড়া দিয়ে সবাই কে বরণ করে নেওয়া হয়।
বাংলদেশের মানবিক সমাজকর্মী, পাচারের শিকার মানব উদ্ধার ও শিশু সুরক্ষা সংস্থার চেয়ারম্যান কবি সৈয়দ খায়রুল আলম বাংলাদেশের পক্ষ থেকে রাণাঘাট বই মেলা সংস্কৃতি অনুষ্ঠান আয়োজনের সভাপতি ব্রিগেডিয়ার অবঃ তুষার কান্তি মুখোপাধ্যায় কে উত্তোরিও পরিয়ে সন্মাননা জানান।
বই মেলা সংস্কৃতি উৎসব ১০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন রাত নয়টা পর্যন্ত চলবে বলে জানান বই মেলা আয়োজন কতৃপক্ষ। মেলায় টাটা মারুতি স্ট্রল সহ শতাধিক বই এবং বিভিন্ন পসরার দোকান-পাট তাদের পণ্য সামগ্রী বিক্রি করছেন।


আরো বিভন্ন নিউজ দেখুন