• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

সাংবাদিক খায়রুল আলম রফিককে নির্যাতনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন

কক্সবাজারবানী
আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১

জাতীয় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার ক্রাইম চীফ ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সম্পাদক খায়রুল আলম রফিককে পুলিশি নির্যাতন’র প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংবাদিক সোসাইটি বরিশাল শাখার আয়োজনে বুধবার বেলা ১১টায় নগরীর অশ্বীনি কুমার টাউন হল চত্ত¡রে ওই বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ,প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ,দৈনিক মতবাদ পত্রিকার প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ভূইয়া,এ্যাড.একে আজাদ,দৈনিক ইত্তেফাক পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান শাহিন হাফিজ,দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক শামীম আহমেদ।
জাতীয় সাংবাদিক সোসাইটির বরিশাল শাখার সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানবন্ধনে একত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি এম জহির,সাধারন সম্পাদক শাহজালাল,বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বরিশাল শাখার সহ-সভাপতি আম্বার হোসেন,প্রচার সম্পাদক জাকারিয়া আলম,বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুন অর রশিদ নোমানি,সাধরণ সম্পাদক মামুন অর রশিদ, বরিশাল তরুন সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি শহিদুল ইসলাম,বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি জুয়েল রানা,বাংলাদেশ সাংবাদিক ও সংবাদপত্র ঐক্য পরিষদের সাধরণ সম্পাদক এবি সিদ্দিক, বরিশাল পূর্বঞ্চলীয় প্রেসক্লাবের সভাপতি রিয়াজ হোসেন, বরিশাল কোতয়ালী থানা প্রেসক্লাবের সভাপতি মনবীর সোহান,সাধারণ সম্পাদক সুমন দাস,এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেদওয়ান রানা। এছাড়াও জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত থেকে সারাদেশে সাংবাদিক হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে আওয়াজ তোলেন। প্রকাশ থাকে,পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক খায়রুল আলম রফিককে ডিবি পুলিশের এস আই আক্রাম নির্যাতন করে মিথ্যা মামলা আসামি করে । এ ঘটনায় ময়মনসিংহ আদালতে এস আই আকরামসহ দুই পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নির্যাতনকারীদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা হলেও এখনো পর্যন্ত পুলিশ কাউকে আটক করেনি এবং কর্মস্থল থেকে প্রত্যাহার করে নেয় নি। দ্রুত সময়ের মধ্যে তাদেরকে প্রত্যাহার ও গ্রেপ্তার না করলে সারাদেশে কয়েকটি সাংবাদিক সংগঠন কর্মসূচি পালন করবে বলে হুঁশিয়ারি দেন।


আরো বিভন্ন নিউজ দেখুন