• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

শহরের আদালত পাড়ায় চলছে সরকারী ভূমি দখলের মহোৎসব, প্রশাসনের খবর নেই!

বানী ডেস্ক:
আপডেট : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩


কক্সবাজার শহরের আদালত পাড়াটি খুবই গুরুত্বপূর্ণ এলাকা।

কোট বিল্ডিং চত্বরের আইন কলেজের সামনের সড়কটি সংস্কার হওয়ায় এলাকটির গুরুত্ব আরো বেড়েছে। এই গুরুত্বের কারণে আইন কলেজের সামনের সরকারি ভূমি দিন দুপুরে দখল হয়ে যাচ্ছে। এখানে গড়ে উঠছে নতুন করে দোকান পাট। এটি দেখেও যেন দেখছেন না কেউ।

দীর্ঘ দিন ধরে এই সড়কটি সংস্কার বিহীন পড়ে ছিল। সম্প্রতি মেয়র মাহবুবুর রহমান সড়কটি সংস্কার করলে এখানের সরকারী জমি গুলি দখলবাজদের কুনজরে পড়ে। এখন পুরাতন সাবরেজেষ্ট্রি অফিসের সামনের জায়গা গুলি ৩য় বারের মত সম্পূর্ণভাবে দখলবাজদের দখলে চলে যাচ্ছে। এর আগে আরো কয়েক দফা দখল হয়।

দিন দুপুরে দখলবাজরা সরকারী জমি দখল করে ঘর নির্মাণ করলেও সংশ্লিষ্ট প্রশাসন নিরব রয়েছে। সাধারণ মানুষের প্রশ্ন প্রশাসনের নাকের ডগায় হওয়ায় কেউ শাক সবজী বিক্রি করলেও প্রশাসনের টনক নড়ে। কিন্তু এভাবে সরকারী জমি দখলবাজদের দখলে চলে গলেও প্রশাসনের নিরবতা রহস্যজনক বলেই মনে করছেন সচেতন মহল। সাধারাণ মানুষের প্রশ্ন তাহলে প্রশাসন কী শক্তের ভক্ত নরমের জম?

প্রতিদিন আদালত পাড়ায় আগত হাজার হাজার সাধারাণ মানুষের চলাচল ও নুন্যতম আশ্রয়ের এসব জায়গা। এগুলো দখলবাজদের কবল থেকে উদ্ধার করা খুবই জরুরী। সচেতন মহল প্রশাসনের জরুরী পদক্ষেপ কামনা করছেন।


আরো বিভন্ন নিউজ দেখুন