• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

বান্দরবানে নতুন পাসপোর্ট অফিস ভবন উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

কে এইচ মহসিনঃ
আপডেট : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩


কে এইচ মহসিন বান্দরবানঃ


বান্দরবান পৌর এলাকার বালাঘাটায় বান্দরবানের আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন উদ্বোধন অনুষ্ঠান বৃহস্পতিবার ২৬অক্টোবর সকালে অনুষ্ঠিত হয়।
গণপূর্ত বিভাগ এর বাস্তবায়নে ১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর বাংলাদেশী নাগরিকদের অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর, নিরাপদ ও উন্নতমানের পাসপোর্ট ও ইমিগ্রেশন সেবা এবং বাংলাদেশে আগত সকল বিদেশী নাগরিকদের জন্য উন্নত মানের ভিসা সেবা প্রদান করছে।
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, বিএসপি, এনডিসি, এইচডিএমসি,এএফডব্লিউসি, পিএসসি, জি এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ৬৯পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ,জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন,জোন কমান্ডার লেঃকর্নেল মাহমুদুল হাসান,পুলিশ সুপার সৈকত শাহীন,পৌর মেয়র মোঃ সামসুল ইসলাম,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ শওকত কামাল, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমা,সহকারী প্রকৌশলী ফয়জুর রহমান, বান্দরবানের প্রথম শ্রেণির ঠিকাদার ফারুক আহমেদ চৌধুরী, ঠিকাদার মো:সৌরভ চৌধুরী,
এছাড়াও উপস্থিত ছিলেন জেলার সরকারী বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দপ্তর প্রধানগণ ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কারণে আজ আমার দেশের পাসপোর্ট আমরা ব্যবহার করতে পারছি। বর্তমান সরকারের স্মার্ট উন্নয়নের ফলে এখন যে কোন সেবা জনগনের দোরগোড়ায় পৌছে গেছে।

পাসপোট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, বলেন জনসংখ্যা অধ্যুষিত এই জেলার সকল নাগরিক সানন্দে ও সহজ ভাবে পাসপোর্ট সংক্রান্ত সেবা গ্রহণ করতে পারবে এবং সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে।
স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-পাসপোর্ট ও ই-গেইট ব্যবহারের মাধ্যমে ডিজিটাল ইমিগ্রেশন কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণের নির্দেশ প্রদান করেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নাগরিকদের পাসপোর্ট সেবার মানন্নোয়নে এবং দ্রুত ও নিরাপদ ইমিগ্রেশন সেবা নিশ্চিতকল্পে অত্র অধিদপ্তরের প্রতিটি সদস্য সদা সচেষ্ট।
পাসপোর্ট অফিসে সাধারণ মানুষের হয়রানি লাঘবের ক্ষেত্রে সকলকে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার।


আরো বিভন্ন নিউজ দেখুন