• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

বিদেশি গণমাধ্যম গুলো বাংলাদেশের ভাল কিছু দেখেনা কেন?

কক্সবাজারবানী
আপডেট : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১

ফরিদুল মোস্তফা খান :
কখনো দেখেছেন আল – জাজিরা, সিএনএন এই দুটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বাংলাদেশের কোন একটি ইতিবাচক সংবাদ প্রকাশ করতে, দেখেন নাই।

যে পদ্মা সেতু নিয়ে সারা দুনিয়ায় রিপোর্ট হলো সে পদ্মা সেতুর বিষয়ে আল – জাজিরাতে একটি শব্দ ও ছিলো না।

এই যে কর্ণফুলি ট্যানেল, গভীর সমুদ্র বন্দর, বিশাল ফ্লাইওভার, মেট্রোরেল এসব নিয়ে কেনদিন আল – জাজিরা, সিএনএন কোন সংবাদ প্রকাশ করে না।

বাংলাদেশের দারিদ্র্যতার হার কমেছে, শিক্ষার হার বেড়েছে, নারী ক্ষমতায়ন ঘটেছে, মানুষের আর্থ – সামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে এসব নিয়ে কখনো উপরের এই আন্তর্জাতিক মিডিয়াগুলো কোন পজিটিভ রিপোর্ট করে না।
তবে একথা সত্য বাংলাদেশে মত প্রকাশের অবাধ স্বাধীনতা নেই। সাংবাদিকদের জীবনের কোন মুল্য নেই।
প্রতিদিন সংবাদ পত্র ও সাংবাদিকদের উপর হামলা মামলার ঘটনা ঘটছে।
আবেদন করলেও মিথ্যা মামলা প্রত্যাহার হয়না ।
যারা কারাগারে কথা সেই সব অপরাধূীরা এসব নিয়ন্ত্রণ করে।

আল – জাজিরার কাজ হচ্ছে বাংলাদেশের চিত্র দেখাতে হলে মোহাম্মদপুরের একটি জীর্ণ বস্তি, একটি চিপাগলির সরু রাস্তার ছবি দিয়ে বোঝাবে এটাই বাংলাদেশ। এখানে সব মানুষ রোগাক্রান্ত, জীর্ণ, অসুস্থ, দরিদ্র।

আর সিএনএনের কাজ হচ্ছে বাংলাদেশ মানেই জঙ্গি, মৌলবাদী, উগ্রবাদী, সাম্প্রদায়িক সন্ত্রাস এইসব কিছু। এর বাইরে যে বাংলাদেশের একটি বিশাল আধুনিক, উন্নত জনগোষ্ঠী রয়েছে তা নিয়ে এরা কখনোই নিউজ করে না।

দেশপ্রেম ঈমানের অঙ্গ। কিন্তু বাংলাদেশের একটি বড়ো অংশ মোডারেট ইসলামপন্থীরা বাংলাদেশের দূর্ভোগ দেখলে আনন্দ পায়। বিদেশীরা আমাদের নিয়ে কটুক্তি করলে এরা সেটা নিয়েই আনন্দ করে।

মনে রাখতে হবে সরকার আর দেশ এক না। আমি সরকারের সমালোচক কিন্তু দেশের না। দেশের সমস্যা আছে সেটা নিয়ে আমরা আলোচনা – সমালোচনা করবো কিন্তু বিদেশি উপনিবেশবাদীরা মিডিয়া সাম্রাজ্য দিয়ে আমাদেরকে ব্লেইম দেবে তা সহ্য করা অন্তত একজন দেশপ্রেমিক বাংলাদেশীর উচিত হবে না।


আরো বিভন্ন নিউজ দেখুন