• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ভারতে প্রশিক্ষণে যাচ্ছেন কক্সবাজারেরে অতিরিক্ত জেলা জজ সাইফুল ইলাহী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
আপডেট : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী: 


কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী ভারতে ১১ দিনের প্রশিক্ষণে যাচ্ছেন।

আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশিক্ষণ) মো: শামসুদ্দীন মাসুম স্বাক্ষরিত এক আদেশে রোববার (২২ অক্টোবর) কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুল ইলাহী সহ ৫০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে ভারতে প্রশিক্ষণে অংশ নেওয়ার জন্য সুপ্রীম কোর্টের পরামর্শক্রমে অনুমতি দেওয়া হয়েছে।

প্রশিক্ষণের জন্য মনোনীত বিজ্ঞ বিচারকগণ আগামী ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিসিয়াল একাডেমী এবং ভারতের একটি স্টেট জুডিসিয়াল একাডেমিতে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নেবেন। গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) এর তৃতীয় ব্যাচের পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে ২০০৮ সালে বিচার বিভাগের একজন সদস্য হওয়ার গৌরব অর্জন করেন। যোগ দেন বিচার বিভাগের একজন নবীন কর্মকর্তা হিসাবে।

একজন মেধাবী বিচারক হিসাবে বিভিন্ন কর্মস্থলে দক্ষতার সাথে দায়িত্ব পালন করা বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী ২০০৮ সালের মে মাসে রাঙ্গামাটি বিচার বিভাগে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসাবে সরকারি চাকুরীতে যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন।

পরে কিশোরগঞ্জের সহকারী জজ, কক্সবাজারের চকরিয়া চৌকি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, খুলনার কয়রা উপজেলার সিনিয়র সহকারী জজ, সিরাজগঞ্জ ও রাঙ্গামাটিতে যুগ্ম জেলা ও দায়রা জজ হিসাবে দায়িত্ব পালন করেছেন তিনি।

এরপর নেত্রকোনা জজশীপে যুগ্ম জেলা ও দায়রা জজ হিসাবে চাকুরীরত অবস্থায় ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসাবে পদোন্নতি দিয়ে বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহীকে কক্সবাজার জজশীপে পদায়ন করা হয়।

কক্সবাজারে একই সালের ১০ অক্টোবর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক হিসাবে যোগ দিয়ে অধ্যাবদি তিনি একই পদে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের সন্দ্বীপের বাসিন্দা মোহাম্মদ সাইফুল ইলাহী সন্দ্বীপের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গাছুয়া এ.কে একাডেমি থেকে ১৯৯৫ সালে এসএসসি, চট্টগ্রাম কলেজ থেকে ১৯৯৭ সালে এইসএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ষষ্ঠ ব্যাচে এলএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন কৃতিত্বের সাথে।


আরো বিভন্ন নিউজ দেখুন