• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

টেকনাফের কেকেপাড়ায় র‌্যাব-১৫’র অভিযানে ১৮১৮ সালের একটি পুরাতাত্ত্বিক উদ্ধারসহ আটক ১

মোহাম্মদ ফয়সাল:
আপডেট : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩


কক্সবাজার জেলার টেকনাফের কেকেপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১৮১৮ সালের ইষ্ট ইন্ডিয়া কোম্পানীর একটি পুরাতাত্ত্বিক ’সহ একজন আসামী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার।‘‘বাংলাদেশ আমার অহংকার’’ এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই খুন, ধর্ষণ, অপহরণ, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গী দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকসহ দেশে বিরাজমান বিভিন্ন অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য অবদান রেখে আসছে। র‌্যাব-১৫ দায়িত্বপূর্ণ এলাকায় বিরাজমান এ সকল অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে সব সময় অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন এবং আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

র‌্যাব বলেন,এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ পৌরসভায় কেন্দ্রীয় আওয়ামীলীগ অফিসের পিছনে কতিপয় ব্যক্তি পুরাকীর্তি ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের প্রেক্ষিতে গত ১৫ অক্টোবর ২০২৩ তারিখ অনুমান ১৭.৩৫ ঘটিকার সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল পুরাকীর্তি উদ্ধারের লক্ষ্যে বর্ণিত স্থানের কেকে পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় কতিপয় ব্যক্তি র‌্যাবের অভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টাকালে একজনকে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয় এবং অজ্ঞাতনামা ৩/৪ জন সু-কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত ব্যক্তির হেফাজত হতে ০১টি পুরাতন ম্যাগনেট এর পিলার (যা লম্বায় ৮ ইঞ্চি, পিলারটির গায়ে খোদাই করা ইংরেজিতে EAST INDIA COMPANY 1818, AACI ***ANTIQE ARTICLE ANTIQUE BRITISH WATER, BRITISH POT POWER WATER [DANGER]***********99999***, যাহার উপরের অংশে EIC 1818, RED MARCURY 99.9999.6-27X27 1KG লেখা আছে) উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী হলেন, ক্য থেন ছা (৫৫), পিতা-মৃত অংয়ে, মাতা-চৌবুং মে, সাং-চৌধুরীপাড়া, ০৭নং ওয়ার্ড, ইউপি-হৃীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি এবং অজ্ঞাতনামা আসামীগণ পরস্পর যোগসাজসে জব্দকৃত পুরাকীর্তি ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল মর্মে জানা যায়।

র‌্যাব জানান,উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত এবং অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে ।


আরো বিভন্ন নিউজ দেখুন