• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

রামু কলেজে সরকারি নিয়মে বেতন ও অন্যান্য ফি আদায়ের ঘোষনা এমপি কমলের।

মোহাম্মদ ফয়সাল:
আপডেট : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

কক্সবাজার জেলার রামু কলেজে সরকারি করণের পাঁচ বছর পার হয়ে গেছে। এতোদিনে ঘোষণা দেওয়া হয়েছে শিক্ষার্থীদের কাছ থেকে সরকারি নিয়মে বেতন ও অন্যান্য ফি আদায়ের।

রোববার (০৮ আগস্ট) দুপুরে এসএসসি ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার ৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি এ ঘোষণা দেন।

প্রায় ৫ বছর ২ মাস পর হলেও এমন ঘোষণায় শিক্ষার্থী ও অভিভাবকরা সন্তোষ প্রকাশ করেছেন। ২০১৮ সালের ০৮ আগস্ট রামু কলেজ সরকারি হয়।

উক্ত ঘোষনার পর, এখন থেকে এইচএসসিতে ২০ টাকা এবং ডিগ্রী ও অনার্সে মাসিক ২৫ টাকা বেতন নেওয়া হবে।

এছাড়াও পরীক্ষার ফি বিষয় ভিত্তিক ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (০৭ আগস্ট) বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘ভুয়া প্রকল্প বিনা রশিদে অধ্যক্ষের পকেটে কোটি টাকা’ এবং রোববার (০৮ অক্টোবর) ‘অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ’ শিরোনামে প্রতিবেদন ছাপা হয়। প্রথম প্রতিবেদনের একদিন পরেই এমন ঘোষণা দেওয়া হলো।
উক্ত অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল বলেন, পড়ালেখায় মনোযোগী থাকলে ভবিষ্যতে যে কোনো উচ্চ পদে আসীন হওয়া যায়। তবে নিজেকে গড়ে তুলতে কোনো খারাপ বন্ধুর পাল্লায় পড়া যাবে না।
শিক্ষা অর্জনের সঙ্গে প্রত্যেক শিক্ষার্থীর দক্ষতা অর্জনের পাশাপাশি কম্পিউটার শিক্ষারও বিকল্প নেই এ কথা জানিয়ে তিনি বলেন, জীবনে সফলতা আনতে কঠোর পরিশ্রম করতে হবে। কারণ সফলতার সঙ্গে আর্থিক সংগতি জড়িত। প্রত্যেককে এখন থেকেই লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম।

তিনি বলেন,আমি এই কলেজে জয়েন্ট করেছি মাত্র ১ বছর হল,আমিও এই কলেজের একজন ছাত্র ছিলাম এবং আমি রামুর সন্তান।আমি এই কলেজে আসার পর থেকে অত্যান্ত সুন্দরভাবে এবং পরিকল্পিতভাবে ছাত্র এবং শিক্ষক বান্ধব করার জন্য আপ্রাণ পরিশ্রম ও চেষ্টা চালিয়ে যাচ্ছি।
তিনি আরও বলেন,এই কলেজকে ঘিরে বিভিন্ন পরিকল্পনা আমি গ্রহণ করেছি।

এই পরিকল্পনার অংশ হিসেবে আমি ছাত্রদের একাডেমিক উন্নয়ন এবং শিক্ষকদের চাহিদার উন্নয়ন দুইভাবেই এই পরিকল্পনা বাস্তবায়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি।আমি বিশ্বাস করি আমার মধ্য দিয়ে যদি আমি আরও একজন মুজিবুল আলম ও সু-নাগরিক গড়ে তুলতে পরি সেটাই হবে আমার পরম সার্থকতা।

তিনি অত্যান্ত দুঃখ প্রকাশ করে বলেন,এই কলেজকে সাজাতে গিয়ে,উন্নয়ন করতে গিয়ে দীর্ঘদিন ধরে একটা মহল রামু কলেজের উন্নয়নকে পেছনে টেনে ধরে রাখার জন্য ওঠে পড়ে লেগেছে।তারাই আমার বিরুদ্ধে আমার কলেজের বিরুদ্ধে বিভিন্ন প্রভাগন্ডা,মিথ্যা অপবাদও দুর্নিতির অভিযোগ ছড়াচ্ছে।

তিনি জানান,সেই সমস্ত মনগড়া অভিযোগ না তুলে,আমার শিক্ষক ও শিক্ষার্থীকে বিব্রত না করার অনুরোধ জানিয়ে প্রশাসনের উচ্চ মহলকে সরেজমিনে তদন্ত করার আমন্ত্রণ জানিয়েছেন।
সর্বশেষ তিনি বলেন,কক্সবাজার রামু কলেজকে সুন্দরভাবে সাজাতে,প্রিন্টিং মিডিয়া ইলেক্ট্রনিক্স মিডিয়া এবং সচেতন মহলের সকেলের সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

এ সময় রামু সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল হক, সহকারী অধ্যাপক সুপ্রতীম বড়ুয়া, আ ম ম জহির, ইসরাত জাহান দুলালী, আকতার জাহান কাকলী, ছলিম উল্লাহ, কিশোর পাল, মাহমুদুল হাসান তৌহিদ, অহিদুল কবির প্রমুখ শিক্ষক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপক ইজত উল্লাহ ও মানসী বড়ুয়া।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি সাইমুম সরওয়ার কমল এমপি রামু সরকারি কলেজের চারতলা বিশিষ্ট শেখ হাসিনা ভবন (আইসিটি) উদ্বোধন করেন এবং কলেজের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন।

 


আরো বিভন্ন নিউজ দেখুন