• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

পেকুয়ায় চোরাই গর্জন জব্দ

মোঃ নাজিম উদ্দিন (কুতুবী) পেকুয়া প্রতিনিধি,
আপডেট : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩


মোঃ নাজিম উদ্দিন (কুতুবী) পেকুয়া প্রতিনিধি,


কক্সবাজারের পেকুয়ায় পৃথক দু’টি অভিযানে ১০টি চোরাই গর্জন গাছ জব্দ করেছে বনবিভাগ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বারবাকিয়া রেঞ্জের টৈটং বনবিট কর্মকর্তা জমির উদ্দিনের নেতৃত্বে একদল বনরক্ষী উপজেলার টৈটং ইউনিয়নের পুরাদিয়া ও বুধবার রাত ৩টার দিকে একই ইউনিয়নের ছনখোলার জুম এলাকা থেকে এসব গর্জন গাছ জব্দ করেন।

বনবিভাগ সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাচারকালে টৈটং ইউনিয়নের পুরাদিয়া থেকে ৮টি ও একই ইউনিয়নের ছনখোলার জুম থেকে ২টি গর্জন গাছ জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য দুই লক্ষ টাকা। সংরক্ষিত বনভূমি থেকে চুরি করে এসব গাছ কেটে পাচারের চেষ্টা চালানো হচ্ছিলো।

টৈটং বনবিট কর্মকর্তা জমির উদ্দিন বলেন, গাছগুলো জব্দ করে বনবিভাগের হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক বলেন, বনের গাছ চোর চক্র ও পাচারকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।


আরো বিভন্ন নিউজ দেখুন