• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার। কুরআনের পথে না চললে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা হবে না : ক্বারী আবুল কাসেম সরকার বড় ভাইকে মারধরের ঘটনায় ২ বছরের সাজাপ্রাপ্ত আনাছের সাজা আপিলেও বহাল টেকনাফে কোরিয়া সার্ভিসে ইয়াবা আটক নিয়ে চলছে তোলপাড় : চলছে তদবির

প্রথম বাংলাদেশি হিসেবে যে রেকর্ড মাইলফলক স্পর্শ করলেন তামিম

অনলাইন ডেস্কঃ
আপডেট : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩


৮০ দিন পর পেশাদার ক্রিকেটে ফিরলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার খেলতে নেমে ৫৭ বলে ৪৪ রান করেন তামিম।

এদিন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে মাইলফলক স্পর্শ করেছেন তামিম। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ঘরের মাঠে চার হাজার রান করেছেন।

ইনিংস শুরুর আগে ঘরের মাঠে ওয়ানডেতে তামিমের সংগ্রহ ছিল ৩ হাজার ৯৯০ রান। কিউইদের বিপক্ষে এদিন খেলতে নেমে চার হাজার রানের কোটা পূর্ণ করেছেন তামিম।

ঘরের মাঠে ওয়ানডেতে রান সংগ্রহের দিক থেকে তামিমের পরেই আছেন মুশফিকুর রহিম। তার রান ৩ হাজার ৭৮৪৷ তালিকায় এরপরেই আছেন ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান, তার সংগ্রহ ৩ হাজার ৩৭৯।

এক স্টেডিয়ামে সবচেয়ে বেশি রানের রেকর্ড আগে থেকেই তামিমের দখলে। তিনি করেছেন ২ হাজার ৮৯৭ রান। এই তালিকায় তিনি পেছনে ফেলেছেন মুশফিকুর রহিমকে। তিনি ২ হাজার ৬৬৬ রান সংগ্রহ করেন। ২ হাজার ৬৫৬ রান করেছেন সাকিব আল হাসান।

এই তালিকায় চতুর্থ পজিশনে আছেন শ্রীলংকান কিংবদন্তি ক্রিকেটার সনাৎ জয়সুরিয়া এবং পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার ইনজামাম উল হক।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন