• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

কবে চালু হবে কক্সবাজার-ঢাকা রেল লাইন।

বানী ডেস্কঃ
আপডেট : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

সমান্তরাল রেল লাইন ধরে সাগরতীরের শহরের দিকে ছুটে আসছে ট্রেন। এটি এখন আর স্বপ্ন নয় বাস্তবতা। ১৫ অক্টোবর কক্সবাজার আসছে ট্রেন। সরাসরি ঢাকা থেকে আসবে ট্রেন। তবে এটি হবে পরীক্ষামূলক চলাচল।

এ ট্রেনে থাকবে ৬ টি বগি,২২০০ সিরিজের একটি ইঞ্জিন। এটি হবে ট্রায়াল রান। ২০১০ সালে শুরু হয় এই প্রকল্পের কাজ। যার ব্যয় ধরা হয়েছে ১৮ হাজার ৩৪ কোটি টাকা। প্রথম পর্যায়ে দোহাজারি থেকে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত ১শ দশমিক ৮৩১ কিলোমিটার সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মান করা হয়েছে।

২য় পযায়ে রামু থেকে ঘুমধুম পর্যন্ত ২৮ দশমিক ৭৫২ কিলোমিটার ডুয়েল গ্যাজ ট্র্যাক নির্মান করা হবে। ১৫ অক্টোবর পরীক্ষামূলক চলাচল সফল হলে আগামী ৩/৪ মাসের মধ্যে ঢাকা কক্সবাজার রুটে যাত্রী পরিবহন শুরু করবে রেলওয়ে কর্তৃপক্ষ।


আরো বিভন্ন নিউজ দেখুন