• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

পিরোজপুরের সাংবাদিক নির্যাতনকারী সাংঘাতিক ভাল হয়ে যান

সাঈদুর রহমান রিমন:
আপডেট : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩


নাহ, পিরোজপুরের সাংবাদিক বন্ধুরা ঘুমোতেই দিলেন না। এতদিন মাঠে ঘাটে খবরের সন্ধানে ছোটাছুটি করেও যারা প্রেসক্লাবের ধারে কাছে ঘেষতে পারতেন না, দাপুটে ক্লাব কর্তারা যাদেরকে ভূয়া সাংবাদিকের তকমা লাগিয়ে দিতেন- মাত্র আট ঘন্টার মধ্যে তারাই দুর্বৃত্ত সাংবাদিকদের স্বরুপ উন্মোচন করে দিয়েছেন।

সাংবাদিকতার সাইনবোর্ড লাগিয়ে ‘যে দোকানদার‘ পিরোজপুরের সাংবাদিকতাকে কুলুষিত করেছে, প্রেসক্লাবকে বানিয়েছে টর্চার সেল- তার আদ্যপান্ত এখন আমার হাতে। কিন্তু কারো করে কেটে খাওয়া বন্ধ করা আমার কাজ নয়। তা না হলে হলুদ গেঞ্জির গোগলস পরনের ছবিখানা এতক্ষণ দেশবাসী দেখতে পেতেন।

পিরোজপুরের সাংবাদিক নির্যাতনকারী সাংঘাতিককে সাবধান করে দিচ্ছি- পুরোপুরি ভাল হয়ে যান। পিয়ন পদে চাকরি করা অভাবী বাবার অকর্মা পুত্রধন আপনি। এ জেলা শহরেই আপনি কোটি টাকার রাজপ্রাসাদ বানিয়েছেন কোন্ চেরাগের গুণে- সেসবের ইতিবৃত্ত কিন্তু জানা হয়ে গেছে। ছিলেন খাস বিএনপির মিছিল বয়, ১৮০ ডিগ্রীর ঘূর্ণিপাকে রাতারাতি বনেছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা। দলবাজির সাংবাদিকতায় শিয়াল কুকুরের মতো বংশ বিস্তার ঘটিয়ে সাংবাদিকদের ঐতিহ্যবাহী ক্লাবটি কুক্ষিগত করেছেন বটে, দায়িত্বশীল টিভি চ্যানেলে আর টিকে থাকতে পারেননি। আরো শুনতে চান?

পিরোজপুর প্রেসক্লাব কমপ্লেক্সের তিনটি দোকান ঘর একাই কব্জা করে নিয়েছেন। আপনি মাসোয়ারার চাঁদা তুলতে বেতনভুক্ত দুই কর্মচারী পর্যন্ত রেখেছেন। বেশুমার টাকা পয়সা আর আবডালের সহায় সম্পদের গরমে নানা বেলেল্লাপনায় জড়িয়ে পড়েছেন, বেশিরভাগ সময়ই থাকেন নেশাগ্রস্ত অবস্থায়। অনিয়ম-দুর্নীতি, চাঁদাবাজি, মাদক বাণিজ্য, জুয়া, জবর দখল, দস্যুবৃত্তি নিয়ে সাংবাদিকরা কেউ নিউজ করলেই তার উপর হামলে পড়েন। কিন্তু সাংবাদিক ইমন নানা কৌশলে কিছু সংবাদ লিখে ফেলতেন, প্রচার করতেন তার টিভি চ্যানেলেও। এ কারণে এর আগেও ইমনকে প্রচন্ড মারধোর করেন, এমনকি তাকে প্রাণে মেরে ফেলারও হুমকি দিয়েছিলেন।

ভদ্র পরিচ্ছদের দলবাজ সন্ত্রাসীকে বলছি- পিরোজপুরের সব সংবাদের ইজারাদারিত্ব কে দিয়েছে আপনাকে? দেশ এর চ্যানেলটি কি অন্য সাংবাদিকদের কাজে বাধা দেয়াসহ দুর্বৃত্তপনার দায়িত্ব দিয়েছে? আবারও বলছি- পুরোপুরি ভাল হয়ে যান, অন্যথায় বাকি জীবন পস্তাতে হবে। আর সাংবাদিক নির্যাতনের যোগানদার ‘ভান্ডারিয়ার মহারাজ‘ খ্যাত এলজিইডির ঠিকাদার সাহেব- জেনে গেছি আপনাকেও। জাল জালিয়াতির ভাউচারের টাকায় প্রেসক্লাবের বিগ ডোনার হয়েছেন ঠিকই, কিন্তু নিজের আমলনামা চাপা দিবেন কোন্ পথে? ক্লাবের পৃষ্ঠপোষকতায় চেষ্টা চালান দেখি…..

– সাঈদুর রহমান রিম


আরো বিভন্ন নিউজ দেখুন