• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ডিএমপির নতুন কমিশনার হাবিবুর রহমান,মাদক দিয়ে ফাঁসানো বা গুম প্রতিরোধের প্রত্যাশা

বানী ডেস্ক:
আপডেট : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। তিনি বর্তমানে ট্যুরিস্ট পুলিশ প্রধান হিসেবে রয়েছেন।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বর্তমান কমিশনার খন্দকার গোলাম ফারুক তার চাকরি জীবনের ইতি টানতে যাচ্ছেন আগামী ২ অক্টোবর। হাবিবুর রহমান তার স্থলাভিষিক্ত হচ্ছেন।

হাবিবুর রহমান বিসিএস ১৭তম ব্যাচের কর্মকর্তা। তিনি ডিএমপি সদরদপ্তরের ডিসি, ঢাকা জেলার এসপি, ঢাকা রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সদরদপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন হাবিবুর রহমান। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা ও দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিন বার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুই বার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন তিনি। পেশাগত কাজের বাইরে লেখালেখিসহ বিভিন্ন সামাজিক কাজে যুক্ত এই পুলিশ কর্মকর্তা।

২০১৮ সালে মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা তুলে ধরে একটি বই সম্পাদনা করেন হাবিবুর। যার নাম দেন ‘মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ’।

বেদে জনগোষ্ঠী ছাড়াও রাজবাড়ীর দৌলতদিয়ার যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়েও কাজ করেছেন হাবিবুর রহমান। দৌলতদিয়ার যৌনপল্লির শিশুদের জন্যও কাজ শুরু করেছেন তিনি, সেখানে গড়ে তুলেছেন উত্তরণ ফাউন্ডেশন নামে একটি ফাউন্ডেশন। রাজারবাগ পুলিশ লাইন্সে টেলিকম ভবনে পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর গড়াতেও তার ভূমিকা রয়েছে।

এদিকে সদ্য নিয়োগ পাওয়া যোগ্য ডিএমপি কমিশনার হাবিবুর রহমানকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন,নির্যাতিত সাংবাদিক দৈনিক কক্সবাজারবানী ও জনতারবানী সম্পাদক এবং প্রকাশক ফরিদুল মোস্তফা খান।

এক বিবৃতিতে তিনি জনাব হাবিবুর রহমানকে ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ দেওয়ায় গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা ও সরকারের দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানান।

তিনি বলেন,মেজর সিনহা হত্যা কান্ডের পর কক্সবাজার থেকে বিতাড়িত কিছু চিহ্নিত মাদক গডফাদার খ্যাত মাস্ক পড়া ইয়াবা সংশ্লিষ্ট ঢাকা মেট্রো পলিটন পুলিশের গোয়েন্দা বিভাগসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে।

তাদের সাথে রয়েছে টেকনাফ কক্সবাজারের বাঘা বাঘা ইয়াবা সম্রাটদের গোপন কানেকশন।

কাজেই বিপথগামী এসব মুখোশ পরিহিত পুলিশ সদস্যরা পরিকল্পিতভাবে যে কোন সময় নিজেদের এজেন্ডা বাস্তবায়নের জন্য কাউকে খুন ঘুম হামলা মামলা বা অন্য কোনভাবে হয়রানি করে গণতন্ত্রের মানসকন্য শেখ হাসিনা সরকার এবং সুশৃঙ্খল পুলিশ বাহিনিকে বিব্রতকর অবস্থায় ফেলতে পারে।কাজেই বিযয়টি উড়িয়ে না দিয়ে গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষন করছেন,ইয়াবা ওসি প্রদীপ এবং গডফাদার এমপি বদি এবং তাদের অনুসারীদের ষড়যন্ত্রের স্বীকার হয়ে মরতে মরতে বেঁচে যাওয়া জেল ফেরত নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা।

বিষয়টি জরুরিভাবে আমলে নিয়ে কার্যকর ব্যাবস্থা নেওয়ার জন্য সকল গোয়েন্দা সংস্থার তড়িৎ হস্তক্ষেপ কামনা করছেন স্বাধীনতার স্বপক্ষীয় এই সাংবাদিক এবং মজলুম জননেতা।


আরো বিভন্ন নিউজ দেখুন