• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

সাইবার নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের ভয়ের কারণ নেই: বিএমএসএফ

নিজস্ব প্রতিবেদক:
আপডেট : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩


নিজস্ব প্রতিবেদকঃ


কিশোরগঞ্জ, বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩: সাইবার নিরাপত্তা আইন দেশের সাইবার সিকিউরিটির স্বার্থে সরকার গঠন করেছে। এ আইনটি দ্বারা দেশের ডিজিটাল সিস্টেমস,নেটওয়ার্ক ও তথ্যের নিরাপত্তা প্রদান এবং অনলাইন হুমকি থেকে দেশ, প্রতিষ্ঠান এবং জনগনকে রক্ষার জন্য সরকার আইনটি পাস করেছে। সাইবার নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের ভয় পাবার কোন কারণ নেই বলে দাবি করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর। তিনি বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর দুপুরে কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বিএমএসএফ’র জেলা কমিটির অভিষেক অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে একথা বলেন। তিনি বলেন উন্নত দেশসমূহ যেমন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়ন গুলোতে সাইবার নিরাপত্তায় বহু আগেই এ সংক্রান্ত আইন প্রণীত হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের মত এ আইনটি দ্বারা সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত হবেনা দাবি করে তিনি বলেন, যদি এ আইন দ্বারা সাংবাদিকদের ক্ষতিগ্রস্ত করা হয় তবে আমরা মাঠে নামতে বাধ্য হবো।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক ডা: সুলতানা রিজিয়া, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এ কে নাসির খান, কিশোরগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ, পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মু. আ. লতিফ, বিএমএসএফ’র উপদেষ্টা যথাক্রমে নুরুল ইসলাম, ডা. আশরাফ উদ্দিন, ডা. জাভেদ ইকবাল , শরিফুল ইসলাম, নরসিংদী জেলা সভাপতি মোস্তাক আহমেদ, আরটিভি জেলা প্রতিনিধি আনম তানভীর হায়দার অতিথি ছিলেন।

কিশোরগঞ্জ জেলা সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে সভায় ঢাকা জেলা বিএমএসএফ’র উত্তরের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিরাজ, আজিজুল ইসলাম তালুকদার, কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি শহিদুল ইসলাম পলাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান , দপ্তর সম্পাদক মো: সুমন মিয়া, আবুবকর সিদ্দিক জুয়েল প্রমূখ বক্তব্য রাখেন।

কিশোরগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইবনে আব্দুল্লাহ শাহজাহানের সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান শুরু হয়। সভায় জেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেছেন সাংবাদিকরা পুলিশের সোর্স নয়, সাংবাদিকরা তথ্য ভাণ্ডার। সাংবাদিক-পুলিশ মিলেমিশে কাজ করলে সমাজের নানা অসঙ্গতি নিরাময় করা সম্ভব বলে তিনি মন্তব্য করে নতুন কমিটিকে স্বাগত জানান।

সভা শেষে কালীবাড়ি মোড়ে সংগঠনের নতুন অফিস উদ্বোধন করা হয়।


আরো বিভন্ন নিউজ দেখুন