• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরো ৬ মাস।

অনলাইন ডেস্ক:
আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করে শর্তসাপেক্ষে মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ানো হচ্ছে। আইন মন্ত্রণালয় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আগামী ২৪ সেপ্টেম্বর শর্তসাপেক্ষে পাওয়া খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। গত সপ্তাহে পরিবারের পক্ষ থেকে তার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে করা আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দাখিল করা হয়। এরপর সেটা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

আইনমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়েছিল। মুক্তির মেয়াদ শেষ হয়ে আসায় পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। আমরা তাকে আগের মতো দুটি শর্তে সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ ছয় মাসের জন্য বৃদ্ধি করেছি।’

বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া। লিভার সিরোসিসসহ নানা রোগে আক্রান্ত হয়ে গত মাসে হাসপাতালে ভর্তি হন তিনি।

করোনা মহামারির মধ্যে তিন বছর আগে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে কারাদণ্ড ছয় মাস স্থগিত করার পর কারাগার থেকে মুক্তি পান খালেদা জিয়া।

সূত্র-জনকন্ঠ


আরো বিভন্ন নিউজ দেখুন