• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
সর্বশেষ খবর
জনপ্রিয় আলেম ও ইসলামী বক্তা মাওলানা লুৎফুর আর নেই :সর্বত্রে  শোকের ছায়া ঈদগাঁওতে মাওলানা আব্বাসের জানাজায় মুসল্লির ঢল বাইতুল ইজ্জত জামে মসজিদের বার্ষিক সভা অনুষ্ঠিত  বর্নাঢ্য আয়োজনে হোয়াইক্যং ইউনিয়ন সমিতির বার্ষিক মিলন মেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন  লামায় মানবজমিন-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঈদগাঁওর সুপারি গলির আশপাশ ময়লা আবর্জনায় ভরপুর : ধ্বংস হচ্ছে পরিবেশ  উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডের আসামী  সালামত উল্লাহ গ্রেফতার : রক্তাক্ত ছুরি ও নিহতের পরিহিত জামা উদ্ধার পুলিশ পদক পেলেন কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম। পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদক পেলেন র‌্যাব-১৫ এর সিইও সহ ৩ কর্মকর্তা টেকনাফ থানার ওসি ওসমান গনির নেতৃত্বে পুলিশের অভিযানে দুইটি অস্ত্র উদ্ধার।

১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান আমেরিকার চিন্তার বিষয়।

জিয়া উদ্দিন তৌহীদ :
আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩


জিয়া উদ্দিন তৌহীদ:


ভারত এবং আমেরিকার পররাষ্ট্র নীতি বদলায় না এটা ঠিক। ১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান কিন্তু আমেরিকার চিন্তার বিষয়। আসামের উলফা নেতা অনুপ চেটিয়াকে ঢাকায় বসবাসের সুযোগ, ভারতের চিন্তার বিষয়। তাই পূর্বের নীতিতে অটল থাকাটাই স্বাভাবিক। যৌক্তিক বক্তব্য বারবার দেওয়ার প্রয়োজন হয় না।

পশ্চিমা দেশগুলোর চিন্তার বিষয় হলো, ৬৪ জেলায় বোমা হামলা এবং উগ্রবাদী মুফতী হান্নান-মাওলানা তাজুল ইসলামের কর্মকান্ড। একটি শক্তিশালী রাজনৈতিক দল, পরাশক্তির উপর নির্ভরশীল হতে পারে না। বিএনপি আমেরিকার উপর সওয়ার হয়েছে, তাই ভারত শুধু আমেরিকাকে বিএনপির অতীত স্মরণ করিয়ে দিয়েছে মাত্র।

তারপরও আমাদের রাজনৈতিক শৃঙ্খলা ও শুভ বুদ্ধির সূচনা হউক। দেশটা আমাদের সকলের। কি দরকার ছিলো, রাষ্ট্রপতি প্রনব মূখার্জীর আগমনের দিন হরতাল ডাকার? ২১ শে আগস্টের গ্রেনেড হামলা অসভ্য রাজনীতির পরিচয়। তথাকথিত ইসলামী রেনেসাঁর স্বপ্ন কেনো দেখেছিলেন? কি প্রয়োজন ছিলো? বিএনপি শক্তিশালী দল আবার ইসলামী রেনেসাঁর কি দরকার?

জামায়াত নেতাদের গাড়ীতে পতাকা তুলে দেওয়ার কি দরকার ছিলো? পশ্চিমা দেশগুলোর চিন্তা চেতনা না জেনে শুধু মাত্র হাওয়া ভবনে বসে, যা খুশী তাই করা যায় না। জামায়াতের গুরু মওদুদীকে বৃটেন ফাঁসি দিয়েছেন কেনো? সিনেমা হলে হামলা, উদিচীর সভায় হামলা ও কমিউনিস্ট পার্টির জনসভায় হামলা রুশরা বা রাশিয়া ভালোভাবে নেয়নি।

সাংবাদিক ফরিদুল মোস্তফা খান সম্পাদিত


আরো বিভন্ন নিউজ দেখুন