• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
এসপি কক্সবাজারের সংবাদ সম্মেলন : বিপুল অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ সহ ৫ ডাকাত আটক আল্লাহর আদেশ নিষেধ না মানলে করুন পরিনতি : হুইপ সাইমুম সারওয়ার কমল কুতুবদিয়ায় প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করনে ইউনিয়ন পরিবার পরিকল্পনার সভা অনুষ্ঠিত ছোট মহেশখালী রাহাতজান পাড়া জামে মসজিদের মাইক চুরি জিপিএ-৫ অর্জনে উপজেলা পর্যায়ে শীর্ষস্থানে আবারও কুতুবজোম দাখিল মাদ্রাসা ইউরোপ প্রবাসী মাদক ব্যবসায়ী রফিক হায়দার ও মোর্শেদের কল রেকর্ড ফাঁস লোহাগড়ায় আ.লীগ নেতা মল্লিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল গুলিতে নিহত মহেশখালী’র নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান’র সঙ্গে শুভেচ্ছা বিনিময় মহেশখালীতে শান্তিপূর্ণ ভাবে উপজেলা নির্বাচন সম্পন্ন, জয়নাল চেয়ারম্যান নির্বাচিত পতেঙ্গায় প্রশিক্ষণ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়ে পাইলট নিহত

১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান আমেরিকার চিন্তার বিষয়।

জিয়া উদ্দিন তৌহীদ :
আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩


জিয়া উদ্দিন তৌহীদ:


ভারত এবং আমেরিকার পররাষ্ট্র নীতি বদলায় না এটা ঠিক। ১০ ট্রাক অস্ত্র ও বাংলা ভাইয়ের উত্থান কিন্তু আমেরিকার চিন্তার বিষয়। আসামের উলফা নেতা অনুপ চেটিয়াকে ঢাকায় বসবাসের সুযোগ, ভারতের চিন্তার বিষয়। তাই পূর্বের নীতিতে অটল থাকাটাই স্বাভাবিক। যৌক্তিক বক্তব্য বারবার দেওয়ার প্রয়োজন হয় না।

পশ্চিমা দেশগুলোর চিন্তার বিষয় হলো, ৬৪ জেলায় বোমা হামলা এবং উগ্রবাদী মুফতী হান্নান-মাওলানা তাজুল ইসলামের কর্মকান্ড। একটি শক্তিশালী রাজনৈতিক দল, পরাশক্তির উপর নির্ভরশীল হতে পারে না। বিএনপি আমেরিকার উপর সওয়ার হয়েছে, তাই ভারত শুধু আমেরিকাকে বিএনপির অতীত স্মরণ করিয়ে দিয়েছে মাত্র।

তারপরও আমাদের রাজনৈতিক শৃঙ্খলা ও শুভ বুদ্ধির সূচনা হউক। দেশটা আমাদের সকলের। কি দরকার ছিলো, রাষ্ট্রপতি প্রনব মূখার্জীর আগমনের দিন হরতাল ডাকার? ২১ শে আগস্টের গ্রেনেড হামলা অসভ্য রাজনীতির পরিচয়। তথাকথিত ইসলামী রেনেসাঁর স্বপ্ন কেনো দেখেছিলেন? কি প্রয়োজন ছিলো? বিএনপি শক্তিশালী দল আবার ইসলামী রেনেসাঁর কি দরকার?

জামায়াত নেতাদের গাড়ীতে পতাকা তুলে দেওয়ার কি দরকার ছিলো? পশ্চিমা দেশগুলোর চিন্তা চেতনা না জেনে শুধু মাত্র হাওয়া ভবনে বসে, যা খুশী তাই করা যায় না। জামায়াতের গুরু মওদুদীকে বৃটেন ফাঁসি দিয়েছেন কেনো? সিনেমা হলে হামলা, উদিচীর সভায় হামলা ও কমিউনিস্ট পার্টির জনসভায় হামলা রুশরা বা রাশিয়া ভালোভাবে নেয়নি।


আরো বিভন্ন নিউজ দেখুন

ই-পেপার

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১১:৫৯)
  • ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)