• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরন

কক্সবাজারবানী
আপডেট : সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারী ২০২১: সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক, প্রেসক্লাবের সম্পাদক, এনটিভি ও কালেরকণ্ঠের স্টাফ রিপোর্টার সোহেল হাফিজের বাসার গেটে ককটেল (হাত বোমা) বিস্ফোরনের ঘটনা ঘটেছে। ১৮ জানুয়ারি রাত ০৮টার দিকে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি আইন প্রয়োগকারী সংস্থার নিকট সুষ্ঠু তদন্ত করে ঘটনার সাথে সংশ্লিষ্টদের দ্রুত গ্রেফতারের দাবি করেন।

নেতৃবৃন্দ বলেন, এভাবে একজন সাহসী সাংবাদিকের কলম স্তব্ধ করা যায়না। সন্ত্রাসীরা যতই শক্তিশালী হোকনা কেন কলমকে স্তব্ধ করা যাবেনা। সাংবাদিকরা আগের তুলনায় আরো ঐক্যবদ্ধ। অপরাধীকে ধরা পড়তেই হবে। নয়তো কঠোর আন্দোলনেরও হুশিয়ারী উচ্চারণ করা হয়।

এ ঘটনায় বরগুনা প্রেসক্লাব, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি প্রশাসনের কাছে এ ঘটনার তদন্ত পূর্বক দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়।

সোহেল হাফিজ বিএমএসএফকে বলেন, আমি সাংবাদিকতা ছাড়াও সাংবাদিকের স্বার্থ রক্ষা, সাংবাদিক নির্যাতন বিরোধী কার্যক্রমসহ সামাজিক আন্দোলন করে থাকি। তবে আমার কোন শক্র থাকতে পারেনা। ঘটনার পরপরই পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


আরো বিভন্ন নিউজ দেখুন