• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭জনের মনোনয়নপত্র দাখিল লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

যোগদান করেছেন কক্সবাজারের জেলা জজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
আপডেট : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩


মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন যোগদান করেছেন।

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এর দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী থেকে বুধবার (৩০ আগস্ট) পূর্বাহ্নে তিনি জেলা ও দায়রা জজ এর দায়িত্ব বুঝে নেন।

একই আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আববাস উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

গত ১৬ আগস্ট আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন সহ একই পদমর্যাদার ১৯ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দেশের বিভিন্ন আদালতের বিচারক পদে পদায়ন করা হয়।

বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন হলেন- কক্সবাজারের ১৭তম জেলা ও দায়রা জজ। বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন এর আগে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি বিসিএস (জুডিসিয়াল) ১৮তম ব্যাচের একজন সদস্য। তিনি এর আগে কক্সবাজার জেলা জজশীপে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করেছিলেন
এছাড়া, বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন নারায়ণগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ), বরিশালের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) সহ দেশের বিভিন্ন বিচারালয়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার বাসিন্দা। তিনি কক্সবাজার সদর উপজেলার সাবেক মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সেলিম উদ্দিনের বড় ভাই। তাঁর মাতা একজন রত্নগর্ভা।

কক্সবাজারের ১৬তম সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল গত ১০ আগস্ট কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী-কে দায়িত্ব হস্তান্তর করে তিনি গত ১৪ আগস্ট আইন ও বিচার বিভাগে যোগদান করেন। সদ্য বিদায়ী কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল তাঁর দীর্ঘ ৩২ বছরের চাকুরী জীবনের শেষ করে গত ১৫ আগস্ট তিনি অবসর উত্তর ছুটিতে (পিআরএল) যান।

প্রসঙ্গত, কক্সবাজারের সদ্য বিদায়ী ১৬তম জেলা ও দায়রা জজ বিচারক মোহাম্মদ ইসমাইল ২০২০ সালের ২ ফেব্রুয়ারী থেকে ২০২৩ সালের ১০ আগস্ট পর্যন্ত কক্সবাজারে দায়িত্ব পালন করেছেন। তিনি এ পর্যন্ত দায়িত্ব পালন করা জেলা ও দায়রা জজদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ মেয়াদে ৩ বছর ৬ মাস ৯ দিন কক্সবাজারের জেলা ও দায়রা জজ ছিলেন।


আরো বিভন্ন নিউজ দেখুন