• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
লাঞ্ছিত জীবনগাঁথা ঈদগাঁওতে ডিসি ও এস পি, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর উপজেলা নির্বাচনকে ঘিরে ঈদগাঁওতে নতুন পুরাতন প্রার্থীদের দৌঁড় ঝাঁপ ইয়াবা ও দালালীর জাদুতে আলাদীনের চেরাগপ্রাপ্ত কথিত সাংবাদিক নেতা কেতারা কি আইনের উর্ধ্বে? জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন পুলিশ পরিদর্শক মোঃ আব্দুল হাই ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি থাকা ২৩ নাবিক জামিন প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা বেপরোয়া, ঠেকানো যাচ্ছে না আগ্রাসন পেটে ভাত নেই,”গরিবের আবার কিসের ঈদ” কক্সবাজারে মাদক পতিতার মজুদ,আনন্দ বাড়াতে উড়াল দিচ্ছে ধনীরা কুতুবদিয়ায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু টেকনাফ অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয়দের সহায়তা চাইলেন এসপি মাহফুজ

ঈদগাঁওকে উপজেলায় রূপান্তর সহ মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:
আপডেট : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩


মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:
ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আজ শনিবার জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বঙ্গবন্ধু স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমেদ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মিজান সাঈদ, কক্সবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন সহ সংশ্লিষ্টরা। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মেম্বার সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম।
১৫ আগস্ট উপলক্ষে গণভোজ, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, খতমে কুরআন, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন ইতিহাসের মহানায়ক। তিনি দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করছেন। দেশ এখন ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের পথে। বিস্ময়কর ভাবে বদলে দেয়া দেশে বাস্তবায়িত হচ্ছে অনেক মেগা প্রকল্প। দোহাজারী- কক্সবাজার রেললাইন প্রকল্প, কক্সবাজারে আইকনিক রেল স্টেশন, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প, কক্সবাজার সামুদ্রিক গবেষণা ইনস্টিটিউট, ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন প্রভৃতি এ সরকারের জনবান্ধব প্রকল্পের অন্যতম।
আলোচকরা আরো বলেন, বঙ্গবন্ধু ৩০৫৩ দিন কারাবরণ করেছিলেন। খন্দকার মোস্তাক ও কতিপয় বিপথগামী সেনা সদস্যদের জিঘানসার শিকার হন তিনি। বাংলাদেশকে একটি তাবেদার রাষ্ট্রে পরিণত করতে বিদেশী মদদপুষ্ট হয়ে ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করে। পরবর্তীতে ইনডেমনিটি অধ্যাদেশ জারির মাধ্যমে তার হত্যাকান্ডের বিচারের পথ রুদ্ধ করা হয়। নিশ্চিহ্ন করা হয় তার পরিবারের সকল সদস্যকে। ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ও তার বোন শেখ রেহানা।
আওয়ামী লীগ নেতারা বলেন, শেখ হাসিনাকে ২১ বার প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। কিন্তু তিনি দমে যাননি। উপযুক্ত নেতৃত্বের মাধ্যমে তিনি বাংলাদেশ আওয়ামী লীগকে এ পর্যায়ে নিয়ে এসেছেন।
উপস্থিত নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ যখন ২১ বছর ক্ষমতার বাইরে ছিল তখন দেশে প্রবৃদ্ধি তথা জিডিপির হার ছিল মাত্র ৬.৭ শতাংশ। আর বর্তমান প্রধানমন্ত্রী ভীশন ২০২১ বাস্তবায়নের পরে এখন ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এগিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা ‘আমার শহর আমার প্রকল্প’ গ্রহণ করেছেন।
এমতাবস্থায় ও তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। তাই দেশী-বিদেশি ষড়যন্ত্রকারী, সুবিধাভোগি ও ষড়যন্ত্রের নেপথ্য কুশীলবদের আইনের আওতায় আনতে হবে।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের সকল স্তরের নেতা কর্মীকে ঐক্যবদ্ধ থেকে বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানান বক্তারা।
ঈদগাঁও উপজেলা কৃষক লীগ সভাপতি আবছার কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইউসুফ, দিদারুল ইসলাম কোম্পানি, নুরুল মোস্তফা, তারেক আজিজ, শাহজাহান চৌধুরী, রাশেদ উদ্দিন রাসেল, হুমায়ুন কবির, আহমদ করিম সিকদার, মেম্বার সিরাজুল ইসলাম, মেম্বার হেলাল উদ্দিন, কামাল উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা মোর্শেদ হোসাইন তানিম, ইরফানুল করিম, বোরহান উদ্দিন, সাদ্দাম হোসেন, সায়মন সরওয়ার কায়েম, আশফাক উদ্দিন আরাফাত, রবিউল আলম রবি, শোয়াইবুল ইসলাম প্রমুখ।


আরো বিভন্ন নিউজ দেখুন